shono
Advertisement
Defamation Case Against Mamata Banerjee

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলায় পদ্ধতিগত ত্রুটি, নতুন করে আবেদনের নির্দেশ রাজ্যপালকে

পদ্ধতিগত ত্রুটির কারণে বুধবার মামলার শুনানি পিছিয়ে গেল কলকাতা হাই কোর্টে। পুনরায় মামলা দাখিল করতে নির্দেশ দিলেন বিচারপতি কৃষ্ণা রাও। বৃহস্পতিবার হবে ওই মামলার শুনানি ৷
Published By: Paramita PaulPosted: 03:28 PM Jul 03, 2024Updated: 05:03 PM Jul 03, 2024

গোবিন্দ রায়: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। পদ্ধতিগত ত্রুটির কারণে বুধবার মামলার শুনানি পিছিয়ে গেল কলকাতা হাই কোর্টে। পুনরায় মামলা দাখিল করতে নির্দেশ দিলেন বিচারপতি কৃষ্ণা রাও। বৃহস্পতিবার হবে ওই মামলার শুনানি ।

Advertisement

এদিন বিচারপতি রাও রাজ্যপালের আইনজীবী ধীরজ ত্রিবেদীর কাছে জানতে চান, যে সমস্ত সংবাদপত্রের বা সংবাদমাধ্যমের খবরকে ভিত্তি করে মামলা করেছেন রাজ্যপাল, তাদের এই মামলায় যুক্ত করা হয়েছে কি না? আইনজীবী জানান, সেটা করা হয়নি। তার পরই বিচারপতি মামলা পুনরায় নথিভুক্ত করতে নির্দেশ দেন।

[আরও পড়ুন: এফআইআরে নামই নেই ভোলে বাবার! হাথরাসের ঘটনায় অভিযুক্ত স্বঘোষিত ধর্মগুরুর সহকারী]

রাজ্যপালের তরফে আইনজীবী ধীরজ ত্রিবেদী এ দিন আদালতে বলেন, "সদ্য নির্বাচিত তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় কিছুদিন আগে রাজভবনে গিয়ে শপথ নেবেন না বলে জানান। রাজভবনে যাওয়ার বিষয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীও কয়েকদিন আগে তীর্যক মন্তব্য করেছেন রাজ্যপালকে নিয়ে। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ রাজ্যপালকে নিয়ে অবমাননাকর মন্তব্য করছেন ।" বিচারপতি রাও জানতে চান, "কিন্তু রাজ্যপালের মানহানি করা হয়েছে সেটা আপনি শুধুমাত্র কিছু সংবাদমাধ্যমের খবরের ভিত্তিতে প্রমাণ করবেন কী করে? তারা কী এই মামলায় পার্টি?"

এর উত্তরে রাজ্যপালের আইনজীবী বলেন, "রাজ্যপালের বিরুদ্ধে যা কথা বলা হচ্ছে তা ইউটিউবে রয়েছে, যে কেউ সেটা দেখতে পারে। শুনতে পারে। রাজ্যপালের বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে, সেই পরিপ্রেক্ষিতে ইতিমধ্যে রাজ্যপালের ওএসডি-সহ তিনজনকে ১৬০ ধারাতে নোটিশ দিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছিল।" তবে বিচারপতি রাও জানান, "আপনি মামলা প্রত্যাহার করে পুনরায় নথিভুক্ত করুন। নাহলে পদ্ধতিগত ত্রুটি থেকে যাচ্ছে । আগামিকাল মামলা ফের শোনা হবে।"

[আরও পড়ুন: ভোলে বাবার গুণমুগ্ধ ছিলেন খোদ অখিলেশ! সৎসঙ্গে সপা প্রধানের ছবি প্রকাশ্যে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।
  • পদ্ধতিগত ত্রুটির কারণে বুধবার মামলার শুনানি পিছিয়ে গেল কলকাতা হাই কোর্টে।
  • পুনরায় মামলা দাখিল করতে নির্দেশ দিলেন বিচারপতি কৃষ্ণা রাও।
Advertisement