Partha Chatterjee Arrested: ‘দলনেত্রীর সঙ্গে যোগাযোগ করেছিলাম, পাইনি’, SSC মামলায় গ্রেপ্তারির পর মুখ খুললেন পার্থ

04:56 PM Jul 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসএসসি নিয়োগ দুর্নীতিতে ইডির জালে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। তাঁকে ব্যাঙ্কশাল আদালতে তোলার প্রস্তুতি চলছে। রাজ্যের মন্ত্রীর গ্রেপ্তারিতে স্বাভাবিকভাবেই অস্বস্তিতে শাসকদল তৃণমূল। দলের অন্দরে অনেকেই চান পদত্যাগ করুন মহাসচিব। এই পরিস্থিতিতে জোকার ইএসআই হাসপাতাল থেকে বেরিয়ে গ্রেপ্তারির পর প্রথমবার মুখ খুললেন পার্থ চট্টোপাধ্যায়।

Advertisement

গ্রেপ্তারির পর নাকতলার বাড়ি থেকে ঘুরপথে জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয় পার্থ চট্টোপাধ্যায়কে। আদালতে তোলার আগে ওই হাসপাতালে শারীরিক পরীক্ষা নিরীক্ষা হয় তাঁর। হাসপাতাল থেকে বেরনোর পর ইডির (ED) গ্রেপ্তারি প্রসঙ্গে কোনও কথা বলেননি তিনি। সাংবাদিকরা প্রশ্ন করেন, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেছিলেন? ওই প্রশ্নের জবাবে পার্থ বলেন, “যোগাযোগ করেছিলাম। ফোনে পাইনি।”

[আরও পড়ুন: কালীপুজো নিয়ে কেন আলোচনাসভা? কালী-বিতর্কে ‘ইন্ধন’ দিয়ে প্রশ্নের মুখে বিশ্বভারতী]

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে বিঁধলেও দলের সঙ্গে এই ঘটনার কোনও সম্পর্ক নেই বলে আগেই তৃণমূল নেতৃত্বের তরফে জানানো হয়েছে। ইতিমধ্যে শাসকদলের অন্দরে পদত্যাগের দাবি জোরাল হচ্ছে। গ্রেপ্তারির পর প্রথমবার পার্থ চট্টোপাধ্যায়ের এমন প্রতিক্রিয়ায় রাজনৈতিক মহলের অনেকেই প্রশ্ন তুলছেন, তবে কি মহাসচিবের সঙ্গে দূরত্ব বাড়ছে তৃণমূলের? এদিকে, গ্রেপ্তারির পর মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনাও তৈরি হয়েছে। শনিবার সকালে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় জানান, “গ্রেপ্তারির খবর জানার পর মন্ত্রিসভায় রদবদল সংক্রান্ত পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।”

Advertising
Advertising

শুক্রবার পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতার ফ্ল্যাটে হানা দেয় ইডি। এখনও পর্যন্ত অর্পিতার ফ্ল্যাট থেকে ২১.২০ কোটি নগদ টাকা ও ৭৯ লক্ষ টাকার সোনার গয়না উদ্ধার হয়েছে। সূত্রের খবর, তাঁর বাড়ি থেকে উচ্চশিক্ষা দপ্তরের খামও পাওয়া গিয়েছে। রাজ্যের মন্ত্রীর গ্রেপ্তারির পর রাজনৈতিক মহলে জোর শোরগোল। প্রত্যেক তৃণমূল নেতাই দুর্নীতিতে জড়িত বলে দাবি বিজেপির। এই ঘটনার পর মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে সরব বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এই দাবিতে জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিজেপির যুব মোর্চা।  

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: পদত্যাগ করুন পার্থ চট্টোপাধ্যায়, দাবি উঠছে তৃণমূলের অন্দরেই]

This browser does not support the video element.

Advertisement
Next