Durga Puja: কলকাতায় দুর্গাপুজোর উদ্বোধনে অমিত শাহ! কমিটির পক্ষ থেকে আমন্ত্রণ শুভেন্দুর

01:55 PM Aug 04, 2022 |
Advertisement

বুদ্ধদেব সেনগুপ্ত: দুর্গাপুজোর (Durga Puja) উদ্বোধনে কলকাতায় আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। সূত্রের খবর, মধ্য কলকাতার একটি বড় পুজোর তরফে অমিত শাহকে আমন্ত্রণ জানানো হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এ ব‌্যাপারে এখনও সবুজ সংকেত না মিললেও বিজেপি সূত্রের খবর, চলতি মাসের শেষের দিকে অমিত শাহ ফের বঙ্গ সফরে আসতে পারেন।

Advertisement

গত দু’বছর করোনা (Coronavirus)পরিস্থিতিতে পুজোর সময় কলকাতায় আসেননি বিজেপির (BJP) কোনও হেভিওয়েট নেতা। যদিও তার আগের বছর সল্টলেকের (Salt Lake) একটি পুজোর উদ্বোধনে যান অমিত শাহ। এবার পুজোর সময় করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে থাকবে। এমনটাই মত বিশেষজ্ঞদের। সব ঠিকঠাক থাকলে ষষ্ঠী অথবা সপ্তমীর দিন কলকাতায় পা রাখতে পারেন তিনি। সেক্ষেত্রে মধ্য কলকাতার অন্যতম বড় পুজো সন্তোষ মিত্র স্কোয়ারের (Santosh Mitra Sqauare) মণ্ডপে যাওয়ার কথা তাঁর। পুজো কমিটির তরফে ইতিমধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রক ও দিল্লির কেন্দ্রীয় কার্যালয়ে ই-মেলে আমন্ত্রণ পাঠানো হয়েছে।

[আরও পডুন: থরে থরে সাজানো নোট! মধ্যপ্রদেশের সরকারি কর্মীর বাড়িতে হানা দিয়ে হতবাক তদন্তকারী দল]

মঙ্গলবার দিল্লিতে পৌঁছেছে বাংলা বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তিনিও মৌখিকভাবে অমিত শাহকে পুজোর সময় কলকাতায় (Kolkata) আসার জন্য আমন্ত্রণ জানান। লেবুতলা পার্কের সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোর মূল উদ্যোক্তা বিজেপি কাউন্সিলর সজল ঘোষ জানান, কমিটির তরফে অমিত শাহর কাছে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। কেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে (JP Nadda) ছেড়ে অমিত শাহকে বেছে নেওয়া হল? রাজনৈতিক মহলের ব্যাখ্যা, যেহেতু তিনি কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী, তাই পুজোর উদ্বোধনে এলে রাজনৈতিক রং লাগার সম্ভাবনা কম থাকবে। সব দিক ভাবনাচিন্তা করেই পুজো কমিটি সিদ্ধান্ত নিয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

Advertising
Advertising

[আরও পডুন: পণ্ডিতিয়া রোডের অর্পিতার বেনামী ফ্ল্যাটে ফের ইডির হানা, তল্লাশিতে মিলবে আরও নগদ?]

অন্যদিকে, মাসদুয়েক আগে বঙ্গ সফরে গিয়েছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। উত্তর ও দক্ষিণবঙ্গে সংগঠনের নেতৃত্বের সঙ্গে দফায় দফায় বৈঠক করেন। অমিত শাহর সফর শেষ হতেই রাজ্যে আসেন জে পি নাড্ডা। কিন্তু দলের সাংগঠনিক অবস্থা যে বেহাল তা বুঝতে সময় লাগেনি দলের দুই হেভিওয়েট নেতার। কড়া দাওয়াই দিতে দিল্লিতে তলব করা হয় রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ সংগঠনের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদকদের। মঙ্গলবার শুভেন্দু অধিকারী দিল্লি সফরে গিয়ে অমিত শাহ ও জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাৎ করেন। বঙ্গে দলের সাংগঠনিক হাল নিয়ে দু’জনেই বিরোধী দলনেতার কাছে ক্ষোভপ্রকাশ করেছেন বলে সূত্রের খবর। রাজ্যের বিরুদ্ধে কেন্দ্রীয় নেতৃত্ব যেভাবে আন্দোলন চাইছে তা সংগঠিত করতে বাংলা নেতৃত্ব বারবার ব্যর্থ হচ্ছেন বলে জানিয়ে দেন। বঙ্গ নেতৃত্বের উপর অসন্তুষ্ট অমিত শাহ তাই পুজোর মরশুমে ফের বাংলায় আসবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement
Next