shono
Advertisement

Kuntal Ghosh: তদন্তে ‘অসহযোগিতা’, ফ্ল্যাটে টানা ২৪ ঘণ্টা তল্লাশির পর ‘গ্রেপ্তার’তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ

ধৃতের ফ্ল্যাট থেকে বেশ কিছু নথিপত্র বাজেয়াপ্ত করেছে ইডি।
Posted: 08:44 AM Jan 21, 2023Updated: 09:52 AM Jan 21, 2023

অর্ণব আইচ: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অব্যাহত ধরপাকড়। এবার ইডি’র হাতে ‘গ্রেপ্তার’ তৃণমূল যুব নেতা কুন্তল ঘোষ। নিউটাউনের চিনার পার্কের জোড়া ফ্ল্যাটে টানা ২৪ ঘণ্টা তল্লাশির পর ‘গ্রেপ্তার’ করা হয় তাকে। তদন্তে অসহযোগিতার অভিযোগে তৃণমূল যুব নেতাকে ‘গ্রেপ্তার’ করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Advertisement

কয়েকদিন আগেই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডল এসএসসি ও টেট দুর্নীতিতে কুন্তলের বিরুদ্ধে বিভিন্ন চাকরিপ্রার্থীর কাছ থেকে ১৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ তোলেন। এই ব‌্যাপারে কিছু নথি তাপস মণ্ডলের মাধ‌্যমে এসেছে সিবিআইয়ের হাতে। সেই নথিগুলি যাচাই করতেই বুধবার কুন্তলকে সিবিআই নিজাম প‌্যালেসে নিজেদের দপ্তরে ডেকে পাঠায়।

[আরও পড়ুন: নজিরবিহীন! দরপত্র ডেকে সরস্বতী পুজোর আয়োজন কলকাতা বিশ্ববিদ্যালয়ে]

ওইদিন বিকেল তিনটে নাগাদ হুগলির তৃণমূল কংগ্রেসের যুবনেতা কুন্তল ঘোষ নিজাম প‌্যালেসে যান। তিনি কিছু নথিও জমা দেন। ঘণ্টা দুই ধরে তাঁকে জেরা করেন সিবিআই আধিকারিকরা। এর পর বাইরে বেরিয়ে এসে কুন্তল বলেছিলেন, ‘‘আমি কি বলেছি, তা কাউকে বলব না। আমি যদি দোষী হতাম, তবে একটু সময়ের জন‌্য থাকতাম না। তাপস মণ্ডলকে আমি আমার আইনজীবী মারফৎ মানহানির নোটিস পাঠাচ্ছি।’’

এরপর শুক্রবার নিউটাউনের চিনার পার্কের কাছে কুন্তল ঘোষের দু’টি বিলাসবহুল ফ্ল‌্যাটে তল্লাশি চালায় ইডি। শুক্রবার সকাল সাড়ে সাতটা থেকে শুরু হয় তল্লাশি। একটানা প্রায় চব্বিশ ঘণ্টা দু’টি ফ্ল্যাটে তল্লাশি চালান আধিকারিকরা। রাতভর দফায় দফায় জেরাও করা হয় তাকে। তদন্তে অসহযোগিতার অভিযোগে ভোররাতে প্রথমে আটক করা হয় কুন্তলকে।

কয়েকঘণ্টার মধ্যে ‘গ্রেপ্তার’ করা হয় তাকে। ধৃতের ফ্ল্যাট থেকে বেশ কিছু নথিপত্র বাজেয়াপ্ত করেছেন ইডি আধিকারিকরা। সূত্রের খবর, একটি ডায়েরি বাজেয়াপ্ত করা হয়েছে। ওই ডায়েরিতে টাকা লেনদেন সংক্রান্ত কিছু তথ্য রয়েছে বলেই খবর। শনিবারই তাকে আদালতে পেশ করবে ইডি। যদিও কুন্তলের আইনজীবীর দাবি, যুব তৃণমূল নেতাকে এখনও গ্রেপ্তার করেনি ইডি।

[আরও পড়ুন: ‘পড়াশোনার পাশাপাশি লড়াইও চালিয়ে যান’, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে বার্তা চে-কন্যার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement