shono
Advertisement

নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ-ঘনিষ্ঠ কাউন্সিলরকে তলব ইডির, আজই হাজিরার নির্দেশ

কলকাতা পুরসভার ১২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তিনি।
Posted: 10:24 AM Dec 20, 2023Updated: 10:41 AM Dec 20, 2023

অর্ণব আইচ: প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় এবার পার্থ-ঘনিষ্ঠ কাউন্সিলরকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আজ, বুধবার বেলা সাড়ে ১১টা নাগাদ তাঁকে ইডির দপ্তরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

চলতি ডিসেম্বরেই কলকাতা ও বিধাননগর পুরসভার ২ তৃণমূল কাউন্সিলর, বাপ্পাদিত্য় দাশগুপ্ত এবং দেবরাজ চক্রবর্তীর বাড়িতে তল্লাশি চালিয়েছিল সিবিআই (CBI)। এবার শিক্ষক নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ কাউন্সিলর পার্থ সরকারকে তলব করা হল। কলকাতা পুরসভার ১২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তিনি। তবে এদিন সিজিও কমপ্লেক্সে আদৌ পার্থ সরকার হাজিরা দেবেন কি না, তা এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: শেষবেলায় ঝড় তুলল কেকেআর, দেখে নিন কোন দল কিনল কোন তারকাকে?]

একটা সময় পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ডানহাত বলে পরিচিত ছিলেন পার্থ সরকার। নিয়োগ দুর্নীতি মামলায় গত মে মাসে তাঁর বেহালার পর্ণশ্রীর বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। তাঁকে একাধিকবার তলব করে জিজ্ঞাসাবাদও করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তদন্তকারীদের দাবি ছিল, নিয়োগ দুর্নীতিতে আরেক অভিযুক্ত কুন্তল ঘোষকে জেরা করে জানা গিয়েছিল যে অযোগ্য প্রার্থীদের নামের তালিকা এবং কয়েক কোটি টাকা এই পার্থ মারফৎই পার্থ চট্টোপাধ্যায়ের কাছে তিনি পৌঁছে দিয়েছিলেন।

এবার ইডির ব়্যাডারে পার্থ সরকার। সূত্রের খবর, নিয়োগ দুর্নীতির মামলায় অযোগ্য প্রার্থীদের জিজ্ঞাসাবাদ করে সম্প্রতি পার্থ সরকারের বিরুদ্ধে একাধিক তথ্য পেয়েছে ইডি। জানা যাচ্ছে, গত ১২ বছরের তাঁর যাবতীয় সম্পত্তি এবং ব্যাঙ্কের আর্থিক লেনদেনের নথি-সহ হাজির হতে বলা হয়েছে পার্থকে।

[আরও পড়ুন: উৎসবের মরশুমে ফের চোখ রাঙাচ্ছে করোনা, সতর্কতা অবলম্বনে জরুরি বৈঠকে রাজ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement