shono
Advertisement
Ration scam

'কাদের প্রশ্ন করেছিলেন?', রেশন দুর্নীতি মামলায় আদালতের প্রশ্নের মুখে ইডি

জবাবে কী জানাল ইডি?
Posted: 06:54 PM Apr 30, 2024Updated: 06:54 PM Apr 30, 2024

অর্ণব আইচ: রেশন দুর্নীতি মামলায় আদালতের প্রশ্নের মুখে ইডি। এদিন প্রশ্ন তোলা হয়, রেশন বণ্টন দুর্নীতির শিকড়ে পৌঁছতে এখনও পর্যন্ত কোনও সরকারি আধিকারিককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে কি না। রেশন ডিলারদের সঙ্গে কথা বলা হয়েছে কি না, তা নিয়েও প্রশ্ন তোলা হয়।

Advertisement

মঙ্গলবার আদালতে পেশ করা হয় রেশন দুর্নীতির মামলায় শংকর আঢ্য এবং বাকিবুরদের আদালতে পেশ করা হয়। সেখানেই বিচারকের প্রশ্নের মুখে পড়ে ইডি। প্রশ্ন করা হয়, এই মামলায় এখনও পর্যন্ত কোনও সরকারি আধিকারিককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে কি না? ফুড ডিপার্টমেন্টের কাউকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে কি না? তদন্তকারী অফিসার জানান, ডিস্ট্রিবিটরদের সঙ্গে কথা বলে শস্য কম সরবরাহ করার কথা জানা গিয়েছে।

[আরও পড়ুন: কলকাতা বিমানবন্দরের পর এবার নিশানায় রাজভবন! নাশকতার হুমকি দিয়ে পাঠানো হল মেল]

সরকারি আধিকারিকের সিল পাওয়া গিয়েছে বলে দাবি করেছিলেন ইডি আধিকারিকরা। এদিন আদালতের প্রশ্ন করা হয়েছে, কোন কোন অফিসারের নামে সিল মিলেছে। সেই অফিসারদের সঙ্গে কথা বলা হয়েছে কি না, তাও জানতে চান। তদন্তকারীরা জানান, সিলে নাম থাকা আধিকারিকদের চিহ্নিত করার চেষ্টা চলছে। রেশন দুর্নীতি (Ration Scam) মামলার তদন্তে নেমে আধিকারিকরা দাবি করেছিলেন, গ্রাহকদের পরিমানে কম আটা দেওয়া হচ্ছিল। সেটা যাচাই করতে কোনও ডিলারদের সঙ্গে কথা বলা হয়েছে কিনা সেই প্রশ্নও ওঠে। ED-র বক্তব্য, উদ্ধার হওয়া তথ্যপ্রমাণ ও সাক্ষীদের বয়ানের উপর ভিত্তি করেই তদন্ত এগিয়েছে। যদিও বিচারকের বক্তব্য, পিএমএলের ৫০ নং ধারা অনুযায়ী শুধু বয়ান নিলেই হবে না। সেই বয়ান যাচাই করে দেখতে হবে।

[আরও পডুন: ‘চাকরি খাচ্ছেন আপনি’, প্রাইমারি টেট মামলার শুনানিতে বিকাশরঞ্জনকে ঘিরে তুমুল বিক্ষোভ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রেশন দুর্নীতি মামলায় আদালতের প্রশ্নের মুখে ইডি।
  • এদিন প্রশ্ন তোলা হয়, রেশন বণ্টন দুর্নীতির খোঁজ করতে এখনও পর্যন্ত কোনও সরকারি আধিকারিককে জিজ্ঞাসাবাদ করা হয়েছে কি না।
  • রেশন ডিলারদের সঙ্গে কথা বলা হয়েছে কি না, তা নিয়েও প্রশ্ন তোলা হয়।
Advertisement