Advertisement

Narada Case: ফিরহাদ-সুব্রত-মদন-শোভন-সহ পাঁচ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করল ED

04:13 PM Sep 01, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নারদ কাণ্ডে (Narada Case)  চার্জশিট পেশ করল ইডি। চার্জশিটে নাম রয়েছে পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim), পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় (Subrata Mukherjee), বিধায়ক মদন মিত্র (Madan Mitra), প্রাক্তন মহানাগরিক শোভন চট্টোপাধ্যায় ও এসএমএইচ  মির্জা। নারদ কাণ্ডে বাকি অভিযুক্তদের বিরুদ্ধে ফের তদন্তের আরজি জানিয়েছেন ইডি আধিকারিকরা। জানা গিয়েছে, শোভন চট্টোপাধ্যায় ও এসএমএইচ মির্জাকে ফের তলব করা হয়েছে তদন্তকারী সংস্থার তরফে। তবে বাকি তিনজনকে চার্জশিট পাঠানো হবে বিধানসভার স্পিকারের মাধ্যমে। 

Advertisement

 ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের আগেই প্রকাশ্যে আসে নারদ কাণ্ডের ভিডিও। ম্যাথু স্যামুয়েলের এই স্টিং অপারেশন নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয় রাজ্য ও জাতীয় রাজনীতিতে। তারপর হাই কোর্টের নির্দেশে তদন্তে নামে সিবিআই। পরবর্তীতে তদন্তভার পায় ইডিও। মূলত টাকা লেনদেন সংক্রান্ত যাবতীয় বিষয় নিয়ে তদন্ত করছিল ওই সংস্থা। বুধবার এই মামলায় প্রথম চার্জশিট পেশ করল ইডির। 

[আরও পড়ুন: ‘পুলিশের রাজনীতিকরণ হলে গণতন্ত্রের বিপদ’, পুলিশ দিবসেও কটাক্ষ ধনকড়ের, পালটা দিলেন মমতা]

এই প্রসঙ্গে ইডিকে আক্রমণ করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর অভিযোগ, নারদ মামলায় পক্ষপাতিত্ব করা হচ্ছে। ঘটনায় অভিযুক্ত বিজেপি নেতাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হচ্ছে না। সরাসরি এদিন ফের তিনি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর গ্রেপ্তারির দাবি জানান। চার্জশিট প্রসঙ্গে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, “আইন আইনের পথে চলবে। আমরা চাই সঠিক তদন্ত হোক। অভিযুক্ত তদন্তে সাহায্য করবে বলে আশা করছি।”   

উল্লেখ্য, মে মাসে হঠাৎই নারদ মামলা নিয়ে নড়েচড়ে বসেছিল সিবিআই (CBI)। কার্যত বিনা নোটিসে বাড়ি থেকে আটক করা হয় ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে (Sovon Chatterjee)। নিয়ে যাওয়া হয় নিজাম প্যালেস। সেখানে তাঁদের গ্রেপ্তারের পর তোলা হয় আদালতে।    

[আরও পড়ুন: অভিনব কায়দায় ট্রেনের সংরক্ষিত কামরায় চোরের হানা, পাঁচটি মোবাইল-সহ ধৃত ১]

Advertisement
Next