shono
Advertisement

নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়নের ১০০ কোটি টাকার সম্পত্তির হদিশ! উৎসের খোঁজে ইডি

অয়ন শীলের মোট ৫০টি ব্যাংক অ্যাকাউন্টের খোঁজ পেয়েছেন ইডি আধিকারিকরা।
Posted: 09:17 PM Mar 31, 2023Updated: 09:17 PM Mar 31, 2023

অর্ণব আইচ: পাহাড় প্রমাণ সম্পত্তির মালিক নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত অয়ন শীল। প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তির হদিশ পেলেন তদন্তকারীরা। ইডি সূত্রে এমনই বিস্ফোরক তথ্য পেলেন আধিকারিকরা। কীভাবে বিপুল সম্পত্তির মালিক হলেন অয়ন, তা খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

হুগলির বহিষ্কৃত যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে গ্রেপ্তারের পরই অয়ন শীলের নাম প্রকাশ্যে আসে। গত ১৮ মার্চ অয়নের সল্টলেকের অফিসে হানা দেয় ইডি। বছর তিনেক আগে সল্টলেকের এফডি ব্লকে প্রযোজনা সংস্থা তৈরির নাম করে সেখানে বাড়ি ভাড়া নিয়েছিলেন অয়ন শীল। প্রায় ৩৭ ঘণ্টা ম্যারাথন জেরার পর গ্রেপ্তার করা হয় তাঁকে। শিক্ষক ও অশিক্ষক কর্মচারীদের দুর্নীতি ছাড়াও বিভিন্ন পুরসভায় নিয়োগ দুর্নীতিতে যে অয়ন সরাসরি যুক্ত ছিলেন, সেই ব‌্যাপারেও বেশ কিছু প্রমাণ পেয়েছে ইডি। প্রাথমিকভাবে ইডি জেনেছে, প্রায় ৪০টি জায়গায় প্রোমোটিং করেছেন অয়ন। টলিউডের একাধিক সিনেমায় প্রযোজনা করে কালো টাকা সাদা করেছেন। হুগলি ও বিভিন্ন জেলার পুরসভা এবং অন‌্যান‌্য সরকারি দপ্তরে নিয়োগের ক্ষেত্রেও অয়ন শীল বিপুল টাকা নিতেন বলে অভিযোগ ইডির।

[আরও পড়ুন: ‘অধর্মের আগুন যারা জ্বালাবে তাদের নিস্তার নেই’, হাওড়া কাণ্ডে কড়া বিবৃতি রাজ্যপালের]

এছাড়া অয়ন শীলের মোট ৫০টি ব্যাংক অ্যাকাউন্টের খোঁজ পেয়েছেন ইডি আধিকারিকরা। ব্যাংকের লকারে বিপুল পরিমাণ গয়নাগাটি রয়েছে বলেই প্রাথমিক তদন্তে অনুমান করছেন তদন্তকারীরা। সবমিলিয়ে অয়নের সম্পত্তির পরিমাণ ১০০ কোটি বলেই মনে করা হচ্ছে। অয়নের বিপুল সম্পত্তির উৎস সম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। সেই সমস্ত তথ্যের খোঁজে অয়নকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সূত্রের খবর, তদন্তকারীদের স্ক্যানারে রয়েছেন অয়ন ‘ঘনিষ্ঠ’রাও।

[আরও পড়ুন: সংখ্যালঘু ভোট হাতছাড়া হওয়ার ভয় পাচ্ছেন মমতা! হাওড়া অশান্তিতে শুভেন্দুর নিশানায় মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement