shono
Advertisement

সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৩: সেরা ৫ পুজো

সবার পুজো পারফেক্ট হোক।
Posted: 08:22 AM Oct 21, 2023Updated: 08:11 PM Oct 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। মহাসপ্তমীর সকালে JIS গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৩’-এর সেরা ৫ পুজোর নাম ঘোষণা হতেই খুশির জোয়ার বিজয়ী পুজো কমিটিগুলিতে। তার সঙ্গে সেরা প্রতিমা ও সেরা আইডিয়ার পুজোর নামও ঘোষণা হল। ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৩’-এর চিয়ারিং পার্টনার Srishti Packaged Drinking Water। আউটডোর পার্টনার Advise, আপ্যায়ক Polo Floatel Calcutta। এক্সক্লুসিভ রেডিও পার্টনার Red FM 93.5।

Advertisement

তৃতীয়া থেকেই সেরা পুজোর লড়াই। প্রায় চারশোরও বেশি পুজোমণ্ডপ ঘুরে শেষপর্যন্ত বিচারকরা বেছে নিলেন শহরের সেরা ৫ পুজোকে। সেরা ৫টি পুজো হল – টালা প্রত্যয়, সুরুচি সংঘ, হাতিবাগান নবীন পল্লি, দমদম তরুণ দল, রাজডাঙা নব উদয় সংঘ। উত্তর থেকে দক্ষিণ। টক্কর সমানে সমানে। কল্পনা ও সৃজনে, থিম-ভাবনা ও রূপায়ণে উৎকর্ষের ছোঁয়া পরতে পরতে। সেই সঙ্গে পুরোদস্তুর বজায় উৎসবের সামগ্রিক আবহও। ভাবনা ও সৃজনের মুনশিয়ানাতেই শেষমেশ বাজিমাত।

[আরও পড়ুন: মাছ ছাড়া চলেই না! রাজরাজেশ্বরীর ভোগে আর কী থাকে?]

শিল্পী সুশান্ত পালের হাতের ছোঁয়ায় সেজে উঠেছে টালা প্রত্যয়। এবারের থিম কহন। সুরুচি সংঘের এবারের থিম মা তোর একই অঙ্গে এত রূপ। শিল্পী গৌরাঙ্গ কুইলার হাতের ছোঁয়ায় থিমভাবনা ফুটে উঠেছে মণ্ডপে। আবোল তাবোল এবারের থিম হাতিবাগান নবীন পল্লির। শিল্পী অনির্বাণ। দমদম তরুণ দলের থিম কালবেলা। শিল্পী প্রদীপ দাস মণ্ডপ সাজিয়ে তুলেছেন। শিল্পী মলয় ও শুভময়ের যৌথ হাতের ছোঁয়ায় সেজে ওঠে রাজডাঙা নব উদয় সংঘের মণ্ডপের। থিম পরম-পরা।

সেরা আইডিয়ার পুজো হিসাবে নির্বাচিত অর্জুনপুর আমরা সবাই ক্লাব। শিল্পী ভবতোষ সুতারের হাতের ছোঁয়ায় গণদেবতা থিমে সেজে ওঠে মণ্ডপ। ২৫ পল্লি ক্লাবের প্রতিমা সেরা প্রতিমা বিভাগে নির্বাচিত। সৃজনশীলতা ও অভিনবত্বের নিরিখে এবছর এই পুজোগুলিই চমকে দেওয়ার মতো। সবার পুজো পারফেক্ট হোক।

 

[আরও পড়ুন: ‘দুর্গা আমার ছেলে ফেরাও!’ পুজোর আলোয় স্মৃতি খুঁজছেন যাদবপুরের মৃত ছাত্রের বাবা, মা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement