shono
Advertisement

২৪ কোটি টাকা প্রতারণা নিয়ে ইডিকে নালিশ বিজেপি নেতার, কী প্রতিক্রিয়া নুসরতের?

বিষয়টি নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক তরজা শুরু হয়েছে।
Posted: 01:52 PM Aug 01, 2023Updated: 02:09 PM Aug 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর্থিক প্রতারণার অভিযোগে নাম উঠে এসেছে তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। কো-অপারেটিভের মাধ্যমে ফ্ল্যাট দেওয়ার নাম করে কোটি কোটি টাকা প্রতারণার অভিযোগে ইডির (ED) কাছে অভিযোগ জানিয়ে এসেছেন বিজেপি (BJP)নেতা শঙ্কুদেব পণ্ডা। তারপর থেকেই এনিয়ে নানা জল্পনা উসকে উঠেছে। স্বভাবতই নুসরতের প্রতিক্রিয়া পেতে উন্মুখ সকলে। কিন্তু কোথায় তিনি? কলকাতা থেকে বসিরহাট, দিল্লি – কোথাও হদিশ নেই তাঁর। তবে ঘনিষ্ঠ সূত্রে খবর, তিনি আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে তবেই এ বিষয়ে মুখ খুলবেন।

Advertisement

টলিউড (Tollywood) নায়িকা তথা বসিরহাটের সাংসদের বিরুদ্ধে শঙ্কুদেব পণ্ডার অভিযোগ, কো-অপারেটিভ সিস্টেমের মাধ্যমে ফ্ল্যাট কেনার জন্য মেসার্স সেভেন সেন্স ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড নামে একটি কোম্পানিকে ৫ লক্ষ ৫৫ হাজার করে টাকা দেন তাঁরা। তাঁদের দাবি, ওই সময় ওই কোম্পানির একজন ডিরেক্টর ছিলেন বর্তমান তৃণমূল সাংসদ নুসরত জাহান। এই সংস্থাটি ওড়িশার বলে জানা গিয়েছে। প্রতারিতদের অভিযোগ, তাঁদের বলা হয়েছিল পরবর্তী চার বছরের মধ্যে ফ্ল্যাট তৈরি করে দেওয়া হবে। তবে ২০১৮ সালের পরও ফ্ল্যাট পাননি তাঁরা। এরপর আদালতের দ্বারস্থ হন। পরে আদালতের নির্দেশেই পুলিশ তদন্ত শুরু করে। যদিও প্রতারিতদের আরও দাবি, মোট ৪২৯ জনের কাছ থেকে যে টাকা ওই কোম্পানির অ্যাকাউন্টে গিয়েছিল, তার থেকেই ওই কোম্পানির ডিরেক্টররা ব্যক্তিগত ফ্ল্যাট কেনেন। যার মধ্যে নুসরত জাহানও রয়েছেন।

[আরও পড়ুন: ঋণ দেবেন চিনা ব্যাংক কর্তা! রাজস্থানে বসে কলকাতায় ফাঁদ, তদন্তে লালবাজার]

এহেন অভিযোগ নিয়ে নুসরত কী বলছেন? নাহ, এখনও তাঁর কোনও জবাব নেই। জানা গিয়েছে, এই মুহূর্তে কলকাতার বাইরে রয়েছেন টলি নায়িকা। ফ্ল্যাটে তালা। এদিকে, সংসদের (Parliament) বাদল অধিবেশনে যোগ দিতে দিল্লিতেও নেই তিনি। একদিনও এই অধিবেশনে তিনি যোগ দেননি। ওদিকে নিজের সংসদীয় কেন্দ্র বসিরহাটে (Basirhat) তিনি যাননি অনেকদিন হয়ে গেল। ফোন করা হলে উত্তর দেননি নুসরত। তবে কোথায় তিনি? জানা নেই। ঘনিষ্ঠ মহলে নাকি নায়িকা জানিয়েছেন, বিষয়টি নিয়ে যেহেতু ইডির কাছে অভিযোগ দায়ের হয়েছে, তাই তিনি আইনজীবীদের সঙ্গে পরামর্শ করেই পদক্ষেপ নেবেন। এদিকে, এনিয়ে মুখে কুলুপ তৃণমূলেরও (TMC)। সংসদীয় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, ”এ বিষয়ে যা বলার ওঁর আইনজীবী বলবেন।”

[আরও পড়ুন: ‘অপরাধীদের আরতি করব?’ বুলডোজার নীতি নিয়ে সাফ কথা যোগীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement