shono
Advertisement

‘মুক্তি চাই’, নির্দোষ প্রমাণে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চান পার্থ, ফের খারিজ তাঁর জামিনের আবেদন

আদালতে ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, এদিন কার্যত বোমা ফাটান তিনি।
Posted: 06:34 PM Jul 24, 2023Updated: 06:44 PM Jul 24, 2023

অর্ণব আইচ: এক বছর কেটে গেলেও জেলমুক্তি ঘটল না। ফের খারিজ পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের আবেদনের আরজি। আলিপুর আদালতের নির্দেশে আগামী ৭ আগস্ট পর্যন্ত তাঁকে জেল হেফাজতেই থাকতে হবে। তবে সোমবার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর গলায় শোনা যায় অভিমানের সুর। বলে দেন, “আদালত থেকে বেরনোর সময় বলেন, নির্দোষ প্রমাণ করার সুযোগ দেওয়া হোক। আমি মুক্তি চাই, জেল থেকে মুক্তি। মুখ্যমন্ত্রীর কাছে আবেদন করব।”

Advertisement

নিয়োগ দুর্নীতি মামলায় এক বছর ধরে গারদের ওপারে অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। আদালতে ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, এদিন কার্যত বোমা ফাটান তিনি। তাঁর দাবি, দুর্নীতির সঙ্গে জড়িত এমন অনেকেই আছে, যারা এখনও জেলের বাইরে। কিন্তু কে বা কারা সে বিষয়ে কিছু বলেননি। তিনি আরও জানান, যে সময়ের নিয়োগ নিয়ে অভিযোগ তখন তিনি শিল্পমন্ত্রী ছিলেন।

[আরও পড়ুন: শিবলিঙ্গে বিষধর সাপ! শ্রাবণের প্রথম সোমবার জল ঢালতে গিয়ে সর্পাঘাতে মৃত্যু মহিলার]

এরপরই বলে দেন উদ্ধার হওয়া টাকা তাঁর নয়। পার্থর কথায়, “আমি নির্দোষ। টাকা কি আমার? কোথায় রিসার্ভ ব্যাংকের টাকা দেখিয়ে ইডি বলছে আমার টাকা। একজনকে দেখাতে পারবেন, যার থেকে হাত থেকে আমি টাকা নিয়ে চাকরি দিয়েছি?” এরপরই তাঁকে প্রশ্ন করা হয়, টাকা তাহলে কার? পার্থর উত্তর, তা ইডি বলতে পারবে। একই মামলায় অভিযুক্ত তথা পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ও ইডির কাছে নাকি দাবি করেছেন উদ্ধার হওয়া কোটি কোটি টাকা আসলে পার্থর। যদিও সে অভিযোগ উড়িয়ে তৃণমূলের প্রাক্তন মহাসচিব বলে দেন, পুরোটাই গটআপ। ইডি-সিবিআই অনেক কথাই বলে। কিন্তু তিনি নিজেকে নির্দোষ বলেই দাবি করতে থাকেন।

[আরও পড়ুন: কলকাতা পুলিশে প্রচুর নিয়োগ, মন্ত্রিসভার বৈঠকে দার্জিলিংয়ের পর্যটন নিয়েও বড় সিদ্ধান্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement