shono
Advertisement

শিল্প সম্মেলনের আগে ফের বিনিয়োগ বার্তা, নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠক আদানিপুত্রের

প্রায় ৪০ মিনিট ধরে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন করণ আদানি।
Posted: 08:30 PM Feb 10, 2022Updated: 08:36 PM Feb 10, 2022

মলয় কুণ্ডু: বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের (BGBS) আগে ফের বিনিয়োগ বার্তা রাজ্যে। বৃহস্পতিবার বিকেলে নবান্নে আসেন বিশিষ্ট শিল্পপতি গৌতম আদানির (Gautam Adani) পুত্র এলেন নবান্নে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে প্রায় ৪০ মিনিট ধরে জরুরি আলোচনা করেন আদানি পোর্টের সিইও তথা গৌতম আদানির পুত্র করণ আদানি। তাজপুর বন্দরে বিনিয়োগ নিয়ে উভয়ের মধ্যে কথা হয়েছে বলে ঘনিষ্ঠ সূত্রে খবর। এপ্রিলে দু’দিনের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। তার প্রস্তুতি এখন থেকেই শুরু করেছে রাজ্য সরকার। তার মাঝেই বিনিয়োগ বার্তা নিয়ে আদানিপুত্রের আগমন বেশ তাৎপর্যপূ্র্ণ, তা বলাই বাহুল্য।

Advertisement

নবান্ন সূত্রে খবর, এদিন বিকেলে নবান্নে আসেন করণ আদানি। তিনি আদানি পোর্টের সিইও। মুখ্যমন্ত্রীর ঘরে গিয়ে তাঁর সঙ্গে বৈঠক করেন। প্রায় ৪০ মিনিট উভয়ের মধ্যে কথা হয়। তাজপুর বন্দরে আদানিদের বিনিয়োগ নিয়ে আগে থেকেই কথাবার্তা চলছিল। সেই বিষয়টি এগিয়ে নিয়ে যেতেই এদিন আদানিপুত্রের নবান্নে আগমন বলে সূ্ত্রের খবর। তবে ঠিক কী কথাবার্তা হয়েছে, তার কোনও ইঙ্গিত মেলেনি কোনও তরফেই। করণ আদানিতে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে যোগদানের আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: ২ বছরে কী শিখেছিস? শিক্ষিকা প্রশ্ন করতেই ‘কাঁচা বাদাম’ গেয়ে উঠল পড়ুয়া]

এর আগে ডিসেম্বরের গোড়ায় নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছিলেন শিল্পপতি গৌতম আদানি। সেবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রায় ঘণ্টা দেড়েক আলোচনা করেন এই শিল্পপতি। বৈঠকে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)। এ রাজ্যে শিল্প বিনিয়োগ নিয়ে উভয়ের মধ্যে কথা হয়েছিল সেবার। আর এবার এলেন আদানি গোষ্ঠীর সিইও তথা শিল্পপতির পুত্র করণ।

[আরও পড়ুন: বড় চমক ফেসবুক মেসেঞ্জারে, আসতে চলেছে একাধিক নয়া ফিচার]

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ রাজ্যের ক্ষমতায় আসার পর থেকে প্রতি বছরই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আয়োজন করে থাকেন। করোনা আবহে চলতি বছর ২০২১ সালে সম্মেলন হয়নি। চলতি বছরের ২০ ও ২১ এপ্রিল হবে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। তার উদ্বোধনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন। আমন্ত্রণ রক্ষা করে উদ্বোধন করতে পারেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। সম্প্রতি মুম্বই গিয়ে বহু শিল্পপতিকেই বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে আসার আমন্ত্রণ জানিয়ে এসেছেন মুখ্যমন্ত্রী।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement