Partha Chatterjee: এবার পুজোয় জেলে পার্থ, প্রেসিডেন্সি সংশোধনাগারে যাওয়ার সময় কী বললেন প্রাক্তন মন্ত্রী?

07:58 PM Sep 21, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতকাল নাকতলা উদয়ন সংঘের মতো কলকাতার নামী ক্লাবের দুর্গাপুজোর গুরুদায়িত্ব সামলেছেন তিনি। তবে এই প্রথমবার দুর্গাপুজোর দায়িত্ব কাঁধে তুলে নিতে পারলেন না। পরিবর্তে জেলেই থাকতে হবে রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে। নাকতলার বাসিন্দার বর্তমান ঠাঁই প্রেসিডেন্সি সংশোধনাগার। জেলে যাওয়ার আগে গাড়িতে ওঠার সময় সকলকে পুজোর শুভেচ্ছা জানালেন প্রাক্তন মন্ত্রী।

Advertisement

বুধবার নিজাম প্যালেস থেকে আলিপুর বিশেষ সিবিআই আদালতে নিয়ে যাওয়া হয় তাঁকে। এদিন সন্ধেয় আদালত থেকে প্রেসিডেন্সি সংশোধনাগারে পাঠানো হয়। সেখানেই আগামী ৫ অক্টোবর পর্যন্ত থাকতে হবে রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে। আদালতে যাওয়ার পথে গাড়িতে ওঠার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে কিছুটা থমকে দাঁড়ান। বলেন, “পুজোয় সবাইকে শুভেচ্ছা।” শরীর কেমন আছে বলে প্রশ্ন ছুঁড়ে দেন সাংবাদিকরা। তবে সে প্রশ্নের জবাব দেননি পার্থ (Partha Chatterjee)।

[আরও পড়ুন: প্রাথমিকে দুর্নীতি: ‘পরীক্ষা না দিয়েই নিয়োগপত্র, ব্যাপক অনিয়ম প্রাথমিকে’, হাই কোর্টে দাবি CBI-এর]

গত জুলাই মাসের শেষ সপ্তাহে এসএসসি নিয়োগ দুর্নীতিতে (SSC Scam) গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায়। ইডি’র হাতে ধরা পড়েন তিনি। তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেপ্তার করা হয়। ইডি চার্জশিটে ‘অপা’র মোট ১০৩ কোটি টাকা সম্পত্তির কথা উল্লেখ করে। ‘ঘনিষ্ঠতা’র তত্ত্বেও সিলমোহর দেওয়া হয়। দু’জনের ঘনিষ্ঠতার প্রমাণ দিতে চার্জশিটে বেশ কিছু তথ্য তুলে ধরেছে ইডি (ED)। নিজের খরচে নাকি অর্পিতাকে সিঙ্গাপুর ও ব্যাংকক নিয়ে গিয়েছিলেন পার্থ। ইডির দাবি, পার্থ এবং অর্পিতা গোয়ায় গিয়ে বিলাসবহুল হোটেলেও ছিলেন।

Advertising
Advertising

চার্জশিটে আরও উল্লেখ করা হয়েছে, সন্তান দত্তক নেওয়ার ইচ্ছে ছিল অর্পিতার। নিজেকে ঘনিষ্ঠ আত্মীয় পরিচয় দিয়ে সম্মতির সংশাপত্র দিয়েছিলেন পার্থ। সূত্র মারফত জানা গিয়েছে, গোটা ঘটনায় পার্থ চট্টোপাধ্যায়ের দিকেই আঙুল তুলেছেন অর্পিতা। পাশাপাশি রাজসাক্ষী হওয়ার আরজিও জানান তিনি।

[আরও পড়ুন: রাজনৈতিক স্বার্থে ইতিহাস ‘বিকৃতি’র অভিযোগ, নাম না করে ফের কেন্দ্রকে খোঁচা মুখ্যমন্ত্রীর]

Advertisement
Next