shono
Advertisement

প্রাক্তন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের SSC মামলায় রায় খারিজের আর্জি, হাই কোর্টে চাকরিহারারা

বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চে নবম-দশম, গ্রুপ সি ও গ্রুপ ডি-র চাকরিহারাদের নয়া আবেদন।
Posted: 08:33 AM Mar 07, 2024Updated: 08:44 AM Mar 07, 2024

গোবিন্দ রায়: এসএসসি মামলায় নবম-দশম চাকরিহারাদের এবার নয়া আবেদন। বিচারপতি পদ থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগ দিচ্ছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাই বিচারপতি থাকাকালীন তাঁর নির্দেশ খারিজের আর্জি নিয়ে কলকাতা হাই কোর্টে চাকরিহারারা। বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চে নবম-দশম, গ্রুপ সি ও গ্রুপ ডি-র চাকরিহারাদের নয়া আবেদন। বৃহস্পতিবার এই মামলার শুনানির সম্ভাবনা।

Advertisement

মামলাকারীদের দাবি, বিচারপতি পদে থাকাকালীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে রায় দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি কখনই ‘নিরপেক্ষ’ বিচার করেননি। রাজনীতিতে যোগদানের আগে স্রেফ নিজের ইমেজ গড়ে তোলার জন্য এমন রায় দিয়েছেন। বিজেপিতে যোগদানের আগে বিচারপতি থাকাকালীন অভিজিৎ গঙ্গোপাধ্যায় যে নির্দেশগুলি দিয়েছিলেন সেগুলির কোনও গ্রহণযোগ্যতা নেই বলেই দাবি মামলাকারীদের। তাই সেই নির্দেশগুলি খারিজ করার দাবি চাকরিহারাদের একাংশের।

[আরও পড়ুন: গয়না না পেয়ে প্রতিবেশী মহিলাকে কোপ, বাঁচাতে গিয়ে মৃত্যু শাশুড়ির]

উল্লেখ্য, গত রবিবার বোমা ফাটান অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতির পদ ছেড়ে বৃহত্তর স্বার্থে কাজ করবেন বলেই জানিয়েছিলেন তিনি। সোমবারই কলকাতা হাই কোর্টে ছিল তাঁর শেষ কাজের দিন। মঙ্গলবার বিচারপতির পদ থেকে ইস্তফা দেন। বিজেপিতে যোগদান করছেন বলে জানিয়ে দেন। তমলুক থেকে ভোটে দাঁড়াতে পারেন বলেই জল্পনা। শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর এক গুরুত্বপূর্ণ রায় দেওয়া বিচারপতি একসময় চাকরিপ্রার্থীদের ‘মসিহা’ হয়ে উঠেছিলেন। লোকসভা নির্বাচনের ঠিক আগে এহেন ব্যক্তিত্বের রাজনীতিতে যোগদান নিয়ে স্বাভাবিকভাবেই জোর আলোচনা।

তৃণমূলের মুখপাত্ররা তাঁকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। আর সেই চ্যালেঞ্জ গ্রহণ করেই বিজেপিতে যোগ দিচ্ছেন বলেই দাবি করেন প্রাক্তন বিচারপতি। তৃণমূলের দাবি, স্রেফ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবেই রাজ্যের বিরুদ্ধে একের পর এক রায় দিয়েছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। চাকরিপ্রার্থীদের ‘ভগবান’ হয়ে ওঠা প্রাক্তন বিচারপতিকে বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে ‘সুবিধাবাদী’ বলেও উল্লেখ করেন মমতা। এবার একই দাবিতে হাই কোর্টে আর্জি চাকরিহারাদেরও।

[আরও পড়ুন: সাইবার প্রতারণা রুখতে গিয়ে উলটো বিপদ! গ্রাহকের অজান্তেই ফ্রিজ হচ্ছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement