shono
Advertisement

Breaking News

Aniket Mahato

আর জি করে ভর্তি অনশনে অসুস্থ অনিকেত, চিকিৎসায় ৫ সদস্যের মেডিক্যাল টিম

হাসপাতাল সূত্রে খবর, শরীরে জলের পরিমাণ কমে যাওয়ার ফলেই অসুস্থ হয়ে পড়েন অনিকেত। বর্তমানে আর জি করের সিসিইউতে চিকিৎসা চলছে তাঁর।
Published By: Tiyasha SarkarPosted: 08:38 AM Oct 11, 2024Updated: 09:16 AM Oct 11, 2024

ক্ষীরোদ ভট্টাচার্য: অনশনের জেরে অসুস্থ জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো। বৃহস্পতিবার গভীর রাতে কার্যত আচ্ছন্ন অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় আর জি কর হাসপাতালে। বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, শরীরে জলের পরিমাণ কমে যাওয়ার ফলেই অসুস্থ হয়ে পড়েন অনিকেত। বর্তমানে আর জি করের সিসিইউতে চিকিৎসা চলছে তাঁর। গঠন করা হয়েছে পাঁচ সদস্যের মেডিক্যাল টিম।

Advertisement

গত রবিবার সন্ধ্যায় আমরণ অনশনে শামিল হন অনিকেত মাহাতো। টানা অনশনে সকলেই ক্রমশ দূর্বল হয়ে পড়ছেন। শরীরে কমছে জল। যার জেরে একাধিক সমস্যা দেখা দিচ্ছে। বৃহস্পতিবার রাতে অনিকেতের শারীরিক অবস্থার অবনতি হয়। সেখানে থাকা চিকিৎসকরা পরীক্ষা করে তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন। রাতেই অনিকেতকে নিয়ে যাওয়া হয় আর জি করে। বেশ কিছু পরীক্ষা করা হয়। ভর্তি করা হয় সিসিইউতে।

রাতে চিকিৎসকরা জানান, অনিকেতের হাই প্রেসারের সমস্যা ছিলই। অনশনের জেরে শরীরে জলের পরিমাণ একদম কমে গিয়েছে। হাসপাতালে যখন নিয়ে যাওয়া হয় তখন পালস রেট ছিল ১২০/১২১। পায়ে ক্রাম্প ছিল। জল কমার ফলে যা যা সমস্যা দেখা দেয়, তার সমস্ত উপসর্গ রয়েছে। শরীরে মিলেছে কিটোন বডি। এবিষয়ে আন্দোলনকারী জুনিয়র ডাক্তার আশফাকউল্লাহ নাইয়া সংবাদমাধ্যমকে জানান, উপযুক্ত সময়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয় বলেই অঘটন ঘটেনি। তবে অনিকেতের অবস্থা খুব একটা ভালো নয়। শরীরে আইভি ফ্লুইড চালানো হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অনশনের জেরে অসুস্থ জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো।
  • বৃহস্পতিবার গভীর রাতে কার্যত আচ্ছন্ন অবস্থায় তাঁকে নিয়ে যাওয়া হয় আর জি কর হাসপাতালে। বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে।
  • হাসপাতাল সূত্রে খবর, শরীরে জলের পরিমাণ কমে যাওয়ার ফলেই অসুস্থ হয়ে পড়েন অনিকেত।
Advertisement