shono
Advertisement

Breaking News

Junior Doctors Strike

৬ দিন পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন অনিকেত, ফের শামিল হবেন অনশনে?

অনিকেত মাহাতোর চিকিৎসার দায়িত্বে থাকা ডাঃ সোমা মুখোপাধ্যায় জানালেন, নির্দিষ্ট সময়ের ব্যবধানে অনিকেতকে মাপতে হবে প্রেসার, খেতে হবে জল।
Published By: Tiyasha SarkarPosted: 03:05 PM Oct 17, 2024Updated: 05:31 PM Oct 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬ দিন পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো। তবে আপাতত একাধিক নিয়ম মেনে চলতে হবে তাঁকে। অনিকেত মাহাতোর চিকিৎসার দায়িত্বে থাকা ডাঃ সোমা মুখোপাধ্যায় জানালেন, নির্দিষ্ট সময় পর অনিকেতের প্রেসার মাপতে হবে। খেতে হবে জল। অর্থাৎ আপাতত তিনি এখন আর অনশনে শামিল হতে পারবেন না, তা মোটের উপর স্পষ্ট। 

Advertisement

আর জি কর কাণ্ডে উত্তাল বাংলা। সুবিচার-সহ ১০ দফা দাবিতে অনশনে জুনিয়র ডাক্তাররা। গত ৫ অক্টোবর ধর্মতলায় অনশন শুরু করেন কয়েকজন চিকিৎসক। ৬ তারিখ তাদের সঙ্গে অনশনে যোগ দেন অনিকেত মাহাতো। অনশনের জেরে স্বাভাবিকভাবেই আন্দোলনকারীরা অসুস্থ হয়ে পড়ছিলেন। ১০ তারিখ অনিকেতের অবস্থা অত্যন্ত গুরুতর হয়। অনশন মঞ্চে থাকা চিকিৎসকরা প্রাথমিক পরীক্ষা করার পর তাঁকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত নেন। রাতেই তাঁকে আর জি করের সিসিইউতে ভর্তি করা হয়। শুরু হয় চিকিৎসা। তাঁর চিকিৎসায় মেডিক্যাল টিম তৈরি করা হয়। বুধবার রাতেই জানা গিয়েছিল, অনিকেত অনেকটা ভালো আছেন অনিকেত। তবে দুর্বলতা রয়েছে।

বৃহস্পতিবার সকালে বৈঠকে বসেন অনিকেতের চিকিৎসার দায়িত্বে থাকা মেডিক্যাল টিম। এর পরই জানানো হয়, এদিনই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হবে অনিকেতকে। তবে আপাতত ৭ দিন সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে তাঁকে। প্রচুর পরিমাণে জল খেতে হবে। প্রেসার মাপতে হবে  খেতে হবে তেল-মশলাবিহীন খাবার। বৃহস্পতিবার ঘড়ির কাঁটায় সাড়ে তিনটে নাগাদ হুইল চেয়ারে আর জি কর হাসপাতাল থেকে বেরন অনিকেত। সঙ্গে ছিলেন কিঞ্জল নন্দ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • হাসপাতাল থেকে ছাড়া পেলেন জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো। তবে আপাতত একাধিক নিয়ম মেনে চলতে হবে তাঁকে।
  • নির্দিষ্ট সময় পর মাপতে হবে প্রেসার। খেতে হবে জল। অর্থাৎ আপাতত তিনি এখন আর অনশনে শামিল হতে পারবেন না। 
Advertisement