shono
Advertisement

পুরসভায় নিয়োগ দুর্নীতি: মামলা থেকে অব্যাহতি বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চের

মামলা ফেরত গেল প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।
Posted: 01:35 PM May 19, 2023Updated: 04:53 PM May 19, 2023

সংবাদ প্রতদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের বিভিন্ন পুরসভায় নিয়োগ দুর্নীতি মামলা শুনলই না কলকাতা হাই কোর্টের (Calcutta HC) বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ। শুক্রবার এই মামলা নিয়ে আদালত জানিয়ে দেয়, মামলাটি এই বেঞ্চের বিচার্য বিষয় নয় অর্থাৎ এই বেঞ্চের রস্টারে ছিল না মামলাটি। তাই তার শুনানি হবে না এই বেঞ্চে। ফলে এই মামলা ফেরত গেল প্রধান বিচারপতির বেঞ্চে। 

Advertisement

প্রসঙ্গত, পুরসভা নিয়োগ দুর্নীতি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন। সেই মামলা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যায় রাজ্য। তাতে শীর্ষ আদালত বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে অন্য বেঞ্চে স্থানান্তরের নির্দেশ দেন।  মামলা যায় হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। তিনিও সিবিআই তদন্তের নির্দেশ বহাল রাখেন। এরপর সেই নির্দেশকেও চ্যালেঞ্জ করে রাজ্য ডিভিশন বেঞ্চে যায়। 

[আরও পড়ুন: এখনই ৩২ হাজার শিক্ষকের চাকরি বাতিল নয়, অন্তর্বর্তী স্থগিতাদেশ ডিভিশন বেঞ্চের]

বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় ও বিচারপতি অপূর্ব সিনহার বেঞ্চে শুক্রবার মামলা উঠলে বিচারপতিরা তা শুনলেনই না। জানালেন, তাঁদের রস্টারে নেই এই মামলা। তাই শুনানিও সম্ভব নয়। 

[প্রিয় পাঠক, খবরটি সদ্য আমাদের কাছে এসেছে। যেটুকু তথ্য এর মধ্যে পাওয়া গিয়েছে, সেটুকুই আপনাদের জানিয়ে দেওয়া হল। গুরুত্বপূর্ণ এই খবরটি খুঁটিনাটি-সহ কিছুক্ষণের মধ্যেই আমরা সবিস্তারে জানাব। অনুগ্রহ করে একটু পরে আর-একবার এই পেজটি রিফ্রেশ করুন, যাতে পূর্ণাঙ্গ খবর ও খবরটির অন্যান্য খুঁটিনাটি আপনারা জেনে নিতে পারেন। এই সময়টুকু আমরা আপনাদের কাছে চেয়ে নিলাম। পাশাপাশি উল্লেখ থাক, সম্প্রতি নেটমাধ্যমে নানারকম ভুয়ো খবরের ছড়াছড়ি। সে বিষয়ে আমরা যথাসম্ভব সতর্ক থেকেই খবর পরিবেশন করি। যে-কোনো খবরের সত্যাসত্য যাচাই করে তবেই আপনাদের কাছে তা পৌঁছে দেওয়া আমাদের কর্তব্য। আপনারা আমাদের সঙ্গে থাকুন, ঠিক ও তথ্যনিষ্ঠ খবর তুলে ধরার ক্ষেত্রে আপনাদের সহায়তা আন্তরিকভাবে কাম্য।]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement