shono
Advertisement

Babita Sarkar: বেতনের টাকা ফিক্সড ডিপোজিট করে রেখেছেন ববিতা? খোঁজ নিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

আগামী ৩ ফেব্রুয়ারি ববিতার মামলার শুনানির দিন ধার্য করে আদালত।
Posted: 09:11 AM Jan 14, 2023Updated: 09:11 AM Jan 14, 2023

গোবিন্দ রায়: প্রিয়াঙ্কা সাউয়ের জায়গায় চাকরি দাবি করতে এসে হাই কোর্টের জরিমানায় ৫০ হাজার টাকা খোয়ালেন একাদশ-দ্বাদশের এক চাকরিপ্রার্থী। শুক্রবার এই সংক্রান্ত মামলায় প্রীতি নার্জিনারি নামে উত্তরবঙ্গের ওই চাকরিপ্রার্থীর আনা মামলা খারিজের পাশাপাশি, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আদালতকে ভুল তথ্য দিয়ে বিপথে চালানোর অভিযোগে মামলাকারীকে ৫০ হাজার টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিয়েছেন। ২১ দিনের মধ্যে সেই টাকা দিতে হবে।

Advertisement

হাই কোর্টের এই নির্দেশে স্বস্তিতে একাদশ-দ্বাদশের শিক্ষিকা প্রিয়াঙ্কা সাউ। হাই কোর্টের নির্দেশেই তাঁর নিয়োগ হয়েছিল। প্রিয়াঙ্কার চেয়ে বেশি নম্বর পেয়েছেন বলে দাবি করে হাই কোর্টের দ্বারস্থ হন প্রীতি। তাঁর দাবি, ওই জায়গায় চাকরি পাওয়ার যোগ্যতা তাঁরই রয়েছে। তিনি জানান, টিভি চ্যানেলে পুজোয় প্রিয়াঙ্কার ইন্টারভিউ দেখে তিনি ব্রেক আপ লিস্ট দেখেন। তারপর তিনি বেশি নম্বর পেয়েছেন দেখে মামলা দায়ের করেন। যদিও প্রীতির দাবির সপক্ষে দাখিল করা তথ্যে সন্তুষ্ট হয়নি আদালত।

[আরও পড়ুন: আগামী সপ্তাহে জাকির হোসেনকে তলব আয়কর দপ্তরের, ‘সব হিসাব দেব’, আত্মবিশ্বাসী তৃণমূল বিধায়ক]

আদালতের প্রশ্ন, গত ১৪ জুলাই স্কুল সার্ভিস কমিশন তাদের ওয়েবসাইটে সমস্ত নম্বরের বিভাজন-সহ নম্বর ব্রেক আপ লিস্ট টাঙিয়ে দেয়। সেপ্টেম্বরে প্রিয়াঙ্কা মামলার পর চাকরি পান। তার মধ্যেও কেন তিনি আবেদন করেননি? আদালতের যুক্তি, সেক্ষেত্রে আদালতে আসার আগে কমিশনের দ্বারস্থ হতে হয়। তিনি কমিশনেও আলাদা করে আবেদন করে বিষয়টি জানাননি। তিনি একটি স্কুলে নবম-দশমে শিক্ষকতা করছেন, এরপর আবার একাদশ-দ্বাদশে সুপারিশ নেওয়া যায় না।

এই মামলাতেই উঠে আসে ববিতার প্রসঙ্গ। তিনি টাকা গচ্ছিত রেখেছেন কি না তাঁর আইনজীবীর কাছে জানতে চান বিচারপতি। তাঁর আইনজীবী জানান, আদালতের নির্দেশ মতো এফডি করেছেন তিনি। আগামী ৩ ফেব্রুয়ারি ববিতার মামলার শুনানির দিন ধার্য করে আদালত। সম্প্রতি মন্ত্রীকন্যা অঙ্কিতার নিয়োগ দুর্নীতি প্রকাশ্যে এনে, আদালতের বিচারে যোগ্য প্রার্থী হয়ে সেই জায়গায় চাকরি পেয়েছিলেন ববিতা সরকার।

[আরও পড়ুন: পঞ্চব্যাঞ্জনে সাজানো থালা ছুঁলেনও না! স্রেফ ছবি তুলেই গ্রাম ছাড়লেন ‘দিদির দূত’ শতাব্দী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement