shono
Advertisement

Kasba Fake Vaccine: দেবাঞ্জনের দেওয়া টিকা কোভিশিল্ড নয়, জানাল Serum Institute

অন্য ওষুধের ভায়ালের উপর কোভিশিল্ডের লেবেল লাগানো হয়েছিল, জানাল Serum Institute।
Posted: 09:50 PM Jul 29, 2021Updated: 09:50 PM Jul 29, 2021

অর্ণব আইচ: ভুয়ো আমলা দেবাঞ্জন দেবের (Debanjan Deb) দেওয়া টিকা কোভিশিল্ড (Covisheild) ছিল না। সেটি যে জাল করোনার টিকা ছিল, সেবিষয়ে নিশ্চিত করল পুনের Serum Institute। রিপোর্ট প্রকাশ্যে আসতেই যারা ভুয়ো ক্যাম্প থেকে টিকা নিয়েছিলেন তারা রীতিমতো আতঙ্কে। 

Advertisement

সম্প্রতি Serum Institute-এর একটি রিপোর্ট জমা পড়ে লালবাজারে। ওই রিপোর্টে বলা হয়েছে, যে নমুনা তাদের কাছে পাঠানো হয়েছে, তার লেবেলে কোভিশিল্ড লেখা থাকলেও আসলে তা নয়। অন্য ওষুধের ভায়ালের উপর কোভিশিল্ডের জাল লেবেল লাগানো হয়েছিল, তাও জানিয়ে দেওয়া হয়েছে। অন্যদিকে বৃহস্পতিবার আমহার্স্ট্র স্ট্রিটের সিটি কলেজে ভুয়ো টিকা দেওয়ার অভিযুক্ত ইন্দ্রজিৎ সাউকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। ইন্দ্রজিৎ সাউ কসবায় দেবাঞ্জন দেবের ভুয়ো পুরসভা অফিসে চাকরি করত।

[আরও পড়ুন: Madhyamik-এ ১০০ শতাংশ পাশে একাদশে ভরতি নিয়ে সংশয়, সমস্যা মেটাতে আসন বাড়াল সংসদ]

এদিন সরকারি আইনজীবী জানান, ইন্দ্রজিতের কাছ থেকে সে যে ভুয়ো অফিসের হেডক্লার্ক ছিল, সেই সম্পর্কে ভুয়া নথিপত্র উদ্ধার হয়। তার জামিনের বিরোধিতা করেন তিনি। ইন্দ্রজিৎকে ১২ আগস্ট পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। উল্লেখ্য, করোনা আবহে ‘ভুয়ো’ টিকাদান (Fake vaccination) নিয়ে কলকাতায় শোরগোল পড়ে গিয়েছিল। কসবার টিকাশিবিরের করোনা টিকার নামে ভুয়ো ভ্যাকসিন দেওয়ার অভিযোগে দেবাঞ্জন দেব নামে এক ব্যক্তি-সহ বেশ কয়েকজকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ। ঘটনার তদন্তে SIT তৈরি হয়েছে।

[আরও পড়ুন: Pegasus কাণ্ডের প্রতিবাদ, চোখে কালো কাপড় বেঁধে, কালো ঘোড়া নিয়ে পথে নামলেন Madan Mitra]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement