shono
Advertisement

‘খেলা হবে’দিবসে দলের সব সাংসদকে হাজির থাকতে হবে Tripura-য়, নির্দেশ TMC সুপ্রিমোর

শুক্রবারের মধ্যে সাংসদরা পৌঁছচ্ছেন ত্রিপুরা।
Posted: 06:14 PM Aug 12, 2021Updated: 07:01 PM Aug 12, 2021

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: প্রথম ‘খেলা হবে’ দিবস (Khela Hobe Diwas)। আর তাতে একগুচ্ছ কর্মসূচি গ্রহণ করেছে রাজ্যের শাসকদল তৃণমূল (TMC)। বাংলা ছাড়াও ত্রিপুরা, অসম, গুজরাট, উত্তরপ্রদেশে পালিত হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষিত এই দিনটি। আর তাই সাজ সাজ রব সর্বত্র। তারই মধ্যে তৃণমূলের তরফে নির্দেশ জারি হল, দলের সব সাংসদকে ত্রিপুরায় (Tripura) হাজির থাকতে হবে। আসলে, সম্প্রতি ত্রিপুরায় যেভাবে বারবার তৃণমূলের নেতা, কর্মীরা হেনস্তার মুখে পড়েছে, তাতে এই রাজ্যে কর্মসূচি পালনে আরও জোর দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দল। সূত্রের খবর, শুক্রবারের মধ্যেই ত্রিপুরা পৌঁছে যাচ্ছেন তৃণমূলের ৫ সাংসদ, রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

Advertisement

দলীয় সূত্রে খবর, ত্রিপুরার নানা জায়গায় ফুটবল খেলার আয়োজন হয়েছে। পাহাড় থেকে সমতল – ছেলেমেয়েদের খেলার জন্য ১ লক্ষ ফুটবল দেওয়া হবে ১৬ আগস্ট ‘খেলা হবে’ দিবসে (Khela Hobe Diwas)। ত্রিপুরায় আক্রান্ত যুব নেতাদেরও ওইদিন পৌঁছনোর কথা। জয়া দত্ত বৃহস্পতিবারই এসএসকেএম থেকে ছাড়া পাবেন। শনিবার নাগাদ সুদীপ রাহাকে ছাড়া হতে পারে। তবে তাঁদের ত্রিপুরা যাত্রায় ফের বাধা দিতে আইনের ঢালকে সামনে রাখা হচ্ছে বলে অভিযোগ তৃণমূলের। তৃণমূলের যুবনেতারা ত্রিপুরা নামলেই গ্রেপ্তারের নির্দেশ রয়েছে বলে খবর।

[আরও পডুন: Mamata Banerjee: জালিয়াতি রুখতে কড়া মুখ্যমন্ত্রী, ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র ফর্মে থাকছে ইউনিক নম্বর]

এদিকে, ত্রিপুরায় যাচ্ছেন ৪ সাংসদ – প্রতিমা মণ্ডল, অপরূপা পোদ্দার, আবিররঞ্জন বিশ্বাস, কাকলি ঘোষ দস্তিদার। এছাড়াও শুক্রবার সেখানে যাচ্ছেন দোলা সেন, ব্রাত্য বসু। বৃহস্পতিবারই ত্রিপুরায় পৌঁছেছেন রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। গত সপ্তাহে ত্রিপুরায় তৃণমূল যুবনেতাদের উপর হামলার পর থেকে ত্রিপুরা পুলিশের তরফে ধরপাকড় অব্যাহত। সে রাজ্যে তৃণমূল সভাপতি আশিসলাল সিংয়ের গাড়ির চালক-সহ আরও একজনকে বুধবার গভীর রাতে গ্রেপ্তার করা হয়েছে। আর বৃহস্পতিবার বিকেলে  গ্রেপ্তার হয়েছেন দেবাংশু ভট্টাচার্যের গাড়িচালক। তাঁদের পরিবারের তরফে ত্রিপুরার ডিজি’র কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন শান্তনু সেন। সদ্য ত্রিপুরা পৌঁছেছেন তিনি। 

[আরও পডুন: কবে শুরু হচ্ছে ‘দুয়ারে রেশন’ প্রকল্প? জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী Mamata Banerjee]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement