shono
Advertisement

Breaking News

ফিল্টারের যন্ত্রাংশ পালটাতে গিয়ে সাইবার জালিয়াতের কবলে দম্পতি, খোয়ালেন পৌনে ৬ লক্ষ

ফিল্টার সংস্থার ওয়েবসাইট থেকেই প্রতারণার শিকার কলকাতার দম্পতি।
Posted: 01:42 PM Dec 27, 2023Updated: 01:51 PM Dec 27, 2023

অর্ণব আইচ: ফিল্টারের যন্ত্রাংশ পাল্টাতে গিয়ে সাইবার জালিয়াতের কবলে দক্ষিণ শহরতলির ঠাকুরপুকুরের বাসিন্দা এক দম্পতি। ওই দম্পতির দু’টি ব‌্যাঙ্ক অ‌্যাকাউন্ট থেকে পৌনে ৬ লাখ টাকা হাতিয়ে নিয়েছে সাইবার জালিয়াতরা।

Advertisement

পুলিশ জানিয়েছে, সম্প্রতি ঠাকুরপুকুরের ক্ষুদিরাম সরণির বাসিন্দা ওই পরিবারের লোকেরা একটি বিশেষ ব্র‌্যান্ডের ফিল্টারের যন্ত্রাংশ পাল্টানোর জন‌্য সার্চ ইঞ্জিনে সন্ধান করেন। একটি ওয়েবসাইট দেখে সেখান থেকে একটি মোবাইল নম্বর খুঁজে পান। সেখানে ফোন করার পর অজ্ঞাতপরিচয় ব‌্যক্তিরা নিজেদের ওই বিশেষ ব্র‌্যান্ড তথা সংস্থার কর্মী বলেই পরিচয় দেয়। ওই যন্ত্রাংশ পাঠানোর নামে তাঁকে অনলাইনে টাকা দিতে বলা হয়।

[আরও পড়ুন: ট্রেনপথে নতুন বছরে হাওড়া থেকে দিল্লি ১০ ঘণ্টায়]

প্রাথমিক পর্যায়ে তাঁকে বলা হয়, ই ওয়ালেটে দশ টাকা পাঠাতে। তিনি দশ টাকা পাঠানো মাত্রই সেই বিশেষ অ‌্যাকাউন্ট থেকে সাইবার জালিয়াতরা লক্ষাধিক টাকা তুলে নেয়। সঙ্গে সঙ্গে অভিযোগকারী ওই নম্বরে ফোন করে বিষয়টি জানালে বলা হয়, ভুল করে ওই অ‌্যাকাউন্ট থেকে তারা টাকা তুলে নিয়েছে। তাঁদের অন‌্য একটি ব‌্যাঙ্ক অ‌্যাকউন্ট নম্বর দিতে বলে সাইবার জালিয়াত। ওই অ‌্যাকাউন্টে সেই লক্ষাধিক টাকা ফেরত দেওয়া হবে বলেও জানানো হয়।

টাকা ফেরত পাওয়ার জন‌্য অভিযোগকারী তাঁর স্ত্রীর নম্বর দেন। তাঁর স্ত্রীর অ‌্যাকাউন্ট থেকে কয়েক দফায় সাড়ে চার লাখ টাকা তুলে নেয় জালিয়াতরা। তারা দম্পতির দু’টি অ‌্যাকাউন্ট থেকে ৫ লাখ ৮৮ হাজার ৮৩৯ টাকা তুলে নেয়। এর পর থেকে মোবাইল নম্বরটি বন্ধ করে দেয় জালিয়াতরা। এই ব‌্যাপারে ঠাকুরপুকুর থানায় অভিযোগ দায়ের করা হয়। সাইবার জালিয়াতির তদন্ত হচ্ছে বলে জানিয়েছে পুলিশ (Kolkata Police)।

[আরও পড়ুন: রাজ্য জয়েন্টের ফি-তে তৃতীয় লিঙ্গের জন্য বিশেষ ছাড়, জানুন আবেদনের দিনক্ষণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement