ফের শহর কলকাতায় অগ্নিকাণ্ড, গেঞ্জি কারখানায় ভয়াবহ আগুনে ছড়াল তীব্র চাঞ্চল্য

07:15 PM Mar 22, 2021 |
Advertisement
Advertisement

অর্ণব আইচ: ফের শহর কলকাতায় অগ্নিকাণ্ডের ঘটনায় ছড়াল তীব্র চাঞ্চল্য। সোমবার উত্তর কলকাতার (Kolkata) নারকেলডাঙার নর্থ রোডের একটি গেঞ্জি কারখানায় আগুন লাগে। শেষ খবর পাওয়া পর্যন্ত ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৮টি ইঞ্জিন। দ্রুত আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা।

Advertisement

জানা গিয়েছে, এদিন সন্ধেয় গেঞ্জি কারখানা থেকে দাউদাউ করে আগুন বেরতে দেখেন স্থানীয়রা। দমকলে খবর দেওয়া হলে প্রথমে ঘটনাস্থলে পৌঁছয় চারটি ইঞ্জিন (Fire Brigade)। কিন্তু সরু গলি ও ঘিঞ্জি এলাকা হওয়ার জেরে আগুন নেভাতে বেশ সমস্যায় পড়েন দমকল কর্মীরা। ফলে পরে আরও চারটি ইঞ্জিন এসে পৌঁছায়। তবে ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই। কারখানায় কেউ আটকে নেই বলেই জানাচ্ছে দমকলবাহিনী। আশপাশের এলাকার লোকেদেরও নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে। 

[আরও পড়ুন: কর্মসংস্থানের চাহিদা মেটাতে সক্ষম যুবশ্রী? ভোটবাক্সে কতটা সুবিধা পাবে তৃণমূল?]

কিন্তু ঠিক কীভাবে আগুন লাগল সেখানে? দমকলের প্রাথমিক অনুমান, শর্টসার্কিট থেকেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কারখানায় পর্যাপ্ত অগ্নি নির্বাপণের ব্যবস্থা ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে। তবে গেঞ্জি কারখানায় মজুত থাকা জিনিসপত্রের বিপুল ক্ষতির আশঙ্কাও থাকছে। 

উল্লেখ্য, দিন কয়েক আগেই কয়লাঘাটের বিধ্বংসী আগুনের সাক্ষী থেকেছে শহরবাসী। সেই বিভীষিকাময় রাতে প্রাণ হারিয়েছিলেন ৯জন। সেই ঘটনা নাড়িয়ে দিয়েছিল পুলিশ-প্রশাসনকে। বিষয়টিকে কেন্দ্র করে কেন্দ্র-রাজ্য সংঘাতও তুঙ্গে পৌঁছয়। সোমবার গেঞ্জি কারখানায় আগুনের ঘটনায় সেই স্মৃতিই ফের উসকে গেল। যদিও এই অগ্নিকাণ্ড কয়লাঘাটের মতো ভয়ংকর নয় বলেই জানা যাচ্ছে।

[আরও পড়ুন: লাগাতার ব্যক্তিগত আক্রমণ, সভায় হামলার চেষ্টা! তৃণমূলের বিরুদ্ধে কমিশনে রাজীব]

Advertisement
Next