shono
Advertisement

করোনাতঙ্ক কাটিয়ে বাড়ছে শুরু ও শেষের মেট্রোর সময়, দেখে নিন নতুন সূচি

করোনা কাল কাটিয়ে ছন্দে ফিরছে মেট্রো পরিষেবা।
Posted: 03:17 PM Mar 26, 2022Updated: 03:44 PM Mar 26, 2022

নব্যেন্দু হাজরা: করোনা কাল কাটিয়ে ছন্দে ফিরছে মেট্রো পরিষেবা। রোজই বাড়ছে যাত্রীসংখ্যা। সেই ভিড় সামলাতে এবার বাড়ছে দক্ষিণেশ্বর-দমদম-কবি সুভাষ রুটের মেট্রো (Metro) সংখ্যা। এমনকী, সপ্তাহের প্রতিদিনই আরও সকাল-সকাল মিলবে প্রথম মেট্রো। রাতের শেষ মেট্রোও ছাড়বে আরও দেরিতে। সবমিলিয়ে শনিবার নিত্যত্রীদের জন্য বড় সুখবর দিল কলকাতা মেট্রো (Kolkata Metro) কর্তৃপক্ষ।

Advertisement

জানানো হয়েছে, সোমবার অর্থাৎ ২৮ মার্চ থেকে বাড়ছে মেট্রো সংখ্যা। এতদিন সোম থেকে শুক্রবার পর্যন্ত চলত ২৭৬টি মেট্রো। এবার সপ্তাহের এই পাঁচদিন মিলবে ২৮২ টি মেট্রো। করোনা কালের (Corona Situation) আগের মতোই এদিনগুলিতে মেট্রো চলবে ৫ মিনিট অন্তর।

[আরও পড়ুন: পরা যাবে না ছেঁড়া জিনস, কলকাতার কলেজের নয়া পোশাক ফতোয়া নিয়ে তুঙ্গে বিতর্ক!]

শনিবার-সহ সপ্তাহের ৬ দিন দমদম (Dumdum) এবং কবি সুভাষ (Kavi Subhas) মেট্রো স্টেশন থেকে সকাল ৬টা ৫০ মিনিটে ছাড়বে প্রথম মেট্রো। আর দক্ষিণেশ্বর (Dakhineswar) স্টেশন থেকে প্রথম মেট্রো মিলবে সকাল ৭টায়। এখন দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে শেষ মেট্রো ছাড়ে রাত সাড়ে ন’টায়। সোমবার থেকে সেই সময়ও বদলাচ্ছে।

২৮ তারিখ থেকে বদলাচ্ছে শেষ মেট্রোর সময়ও। দমদম এবং কবি সুভাষ থেকে রাত ৯টা ৪০ মিনিটে ছাড়বে শেষ মেট্রো। গন্তব্যে পৌঁছবে রাত সাড়ে দশটা। আর দক্ষিণেশ্বর থেকে শেষ মেট্রো মিলবে ৯টা ২৮ মিনিটে। রবিবারও শেষ মেট্রো মিলবে একই সময়।

২ এপ্রিল থেকে বাড়ছে শনিবারের মেট্রো সংখ্যা। দমদম-কবি সুভাষ চলবে ২৩৪টি মেট্রো। মিলবে ৭ মিনিট অন্তর। ৩ এপ্রিল থেকে বাড়বে রবিবারের মেট্রো সংখ্যাও। চলবে ১০ মিনিট অন্তর। উল্লেখ্য, দু’বছর আগে করোনা পরিস্থিতির জেরে দীর্ঘদিন বন্ধ ছিল কলকাতার লাইফ লাইন মেট্রো পরিষেবা। তার পর ধীরে ধীরে পরিস্থিতি বদলেছে। এবার পরিষেবা একেবার স্বাভাবিক করতে চেষ্টা করছে কলকাতা মেট্রো। 

[আরও পড়ুন: প্রতিরক্ষায় আত্মনির্ভর দেশ! চলতি বছরে সাড়ে ১১ হাজার কোটির অস্ত্র রপ্তানি ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement