shono
Advertisement
Kolkata Metro Railways

রবিবার অতিরিক্ত মেট্রো চলবে, কটা থেকে শুরু পরিষেবা? জেনে নিন বিস্তারিত

Published By: Sucheta SenguptaPosted: 05:29 PM Aug 16, 2024Updated: 05:29 PM Aug 16, 2024

নব্যেন্দু হাজরা: আগামী রবিবার, ১৮ আগস্ট অর্থাৎ রাজ্যে সিভিল সার্ভিস পরীক্ষা রয়েছে। ডব্লুবিসিএস পরীক্ষার্থীদের সুবিধার জন্য সকাল থেকেই মেট্রো চালানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ (Kolkata Metro Railways)। মেট্রো সূত্রে জানানো হয়েছে, রবিবার দিনভর বাড়তি মেট্রো চালানো হবে। মেট্রোরেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, সকাল ৭টা থেকে দুই প্রান্তিক স্টেশন থেকে শুরু হবে মেট্রো চলাচল। অন্যান্য রবিবার এই পরিষেবা শুরু হয় সকাল ৯টায়। তবে ওই দিন WBCS পরীক্ষার জন্য দুঘণ্টা আগে থেকেই শুরু হবে পরিষেবা।

Advertisement

জানা গিয়েছে, রবিবার দমদম থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। একই সময়ে কবি সুভাষ থেকে দমদমের দিকে মেট্রো (Metro)পাওয়া যাবে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো মিলবে সকাল ৭টা ১৫ মিনিটে। তবে সকাল ৭টা থেকে ৯টা পর্যন্ত আধঘণ্টা পর পর আপ ও ডাউনে মিলবে মেট্রো। এর পর থেকে নির্ধারিত সময় অর্থাৎ ১৫ মিনিট অন্তর পাওয়া যাবে আপ ও ডাউন মেট্রো। মুখ্য জনসংযোগ আধিকারিক (CPRO)জানান, রবিবার এমনিতে আপ-ডাউন লাইনে ১৩০ টি মেট্রো চলে। এই সপ্তাহে ১৩৮ টি মেট্রো চলবে। তার মধ্যে ১৩৩টি মেট্রোই পাওয়া যাবে দক্ষিণেশ্বর (Dakshineswar) থেকে কবি সুভাষ পর্যন্ত।

[আরও পড়ুন: আর জি করে তাণ্ডবে ‘ব্যর্থতা’র দায় মানলেন কলকাতার পুলিশ কমিশনার]

রবিবার রাতের মেট্রো পরিষেবা অবশ্য একই রকম থাকবে। সময়ের কোনও বদল নেই। রাত ৯টা ৪০ মিনিটে দমদম ও কবি সুভাষ থেকে ছাড়বে। মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, পরীক্ষার্থীদের কথা মাথায় রেখেই রবিবার সকাল থেকে অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে অন্যান্য রবিবারের মতো পার্পল, অরেঞ্জ ও গ্রিন লাইন অর্থাৎ শিয়ালদহ-সল্টলেক, জোকা-তারাতলা ও হাওড়া-এসপ্ল্যানেড রুটে মেট্রো পরিষেবা বন্ধই থাকবে।

[আরও পড়ুন: আর জি করের মৃত চিকিৎসক আর বাবাকে জাতীয় পুরস্কার উৎসর্গ সোমনাথ কুণ্ডুর, জানালেন অনুভূতি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement