shono
Advertisement

বর্ষবরণের রাতে সতর্ক কলকাতা পুলিশ, আইন ভেঙে গ্রেপ্তার পাঁচশোর বেশি

নতুন বছরের প্রথমদিন-ও চলছে কড়া নজরদারি।
Posted: 04:02 PM Jan 01, 2022Updated: 04:05 PM Jan 01, 2022

গোবিন্দ রায়: বর্ষবরণের রাতে সতর্ক ছিল কলকাতা পুলিশ (Kolkata Police)। বেপরোয়া বাইক-গাড়িকে আটক করা থেকে বিপুল পরিমাণ বেআইনি মদ উদ্ধার করেছেন পুলিশ কর্মীরা। একাধিক মামলায় পাঁচশোর বেশিজনকে আটক করা হয়েছে। শুক্রবারের পর শনিবার অর্থাৎ নতুন বছরের প্রথম দিনেও শহরজুড়ে রয়েছে কড়া পুলিশি নজরদারি।

Advertisement

শুক্রবার রাতে বেপরোয়া বাইক-গাড়ি চালকদের বিরুদ্ধে অভিযান চালায় পুলিশ। অভব্য আচরণ-সহ বিভিন্ন মামলায় অভিযুক্ত হাজারেরও বেশি। পুলিশ সূত্রে খবর, করোনা বিধি ভাঙায় অতিমারি আইন, শ্লীলতাহানির অভিযোগ সহ একাধিক মামলায় গ্রেপ্তার হয়েছে ৫৩৭ জন। এছাড়াও ট্রাফিক আইন ভাঙায় ১ হাজার ২২৩ টি মামলা দায়ের করা হয়েছে। বাজেয়াপ্ত হয়েছে প্রায় ৪৭ লিটার বেআইনি মদ। পুলিশ জানিয়েছে, উৎসবের মরশুমে কলকাতায় সকাল থেকে রাত পর্যন্ত কড়া নজরদারি চলছে। বলাই হয়েছিল, আইন অমান্য করলেই পদক্ষেপ করা হবে। সেই মতোই রাতভর অভিযান চালাল পুলিশ।

[আরও পড়ুন: অবশেষে অভিভাবক পেল প্রদেশ কংগ্রেস, দীর্ঘদিন বাদে অধীরদের পর্যবেক্ষক নিয়োগ করল AICC]

বর্ষবরণের রাতে অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক ছিল কলকাতা পুলিশ। সকাল থেকেই চলছিল প্রচার। অভিনব পোস্টার-ও তৈরি করেছিল তারা। অভিজাত ক্লাব বা বার-পাবের আমন্ত্রণ পত্রের আদলে তৈরি হয়েছিল সেই পোস্টার। লেখা ছিল, “বর্ষবরণের রাতে আমাদের অতিথি হবেন না। বেপরোয়া এবং মত্ত গাড়ি চালক, অন্যান্য নিয়মভঙ্গকারীরা বিনামূল্যে আমাদের অতিথি হতে পারেন।” সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই পোস্টার।

 

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য বিশেষ প্রস্তুতি ভারতের, দেশেই বসছে শিবির]

শনিবার কলকাতার পারদ কিছুটা চড়লেও, শীতের আমেজ বজায় রয়েছে। বছরের প্রথমদিনে ছুটির উপভোগ করতে সকাল থেকেই রাস্তায় বেরিয়েছে আট থেকে আশি সকলে। ভিড় উপচে পড়ছে চিড়িয়াখানা, সায়েন্স সিটি, ইকো পার্ক, জাদুঘর-সহ কলকাতার দর্শনীয় স্থানে। বিকেল গড়াতেই সেই সঙ্গে ভিড় বাড়ছে নাইটক্লাব, রেস্তরাঁ এবং পানশালায়। বর্ষবরণের রাতে যেমন নজরদারি চলেছে, তেমনই আজও আঁটসাঁট নিরাপত্তা বজায় থাকবে বলে জানিয়েছে পুলিশ। পুলিশ বুথ থেকে মাস্ক এবং প্রয়োজনে স্যানিটাইজার দেওয়ার বন্দোবস্তও করা হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement