shono
Advertisement

এবার পণ্য পরিবহণের জন্য লাগবে ই-পাস, জেনে নিন আবেদনের পদ্ধতি

ই পাস দেবে কলকাতা পুলিশ।
Posted: 08:51 AM May 16, 2021Updated: 08:54 AM May 16, 2021

অর্ণব আইচ: করোনার দ্বিতীয় ধাক্কায় বেসামাল দেশ। সংক্রমণের শৃঙ্খল ভাঙতে আজ অর্থাৎ রবিবার সকাল থেকে রাজ্যজুড়ে কড়া বিধিনিষেধ কার্যকর হল। কলকাতায়ও চলছে কড়া নজরদারি। এর মাঝে অবশ্য অত্যাবশকীয় পণ্য পরিবহণ চালু থাকছে। তবে সেক্ষেত্রে প্রয়োজন হবে ই পাস। আর এই শহরের জন্য সেই পাস দেবে কলকাতা পুলিশ। ঠিক গতবারের মতো। কীভাবে মিলবে ই পাস?

Advertisement

গতবারের মতোই এ বছর অনলাইনে কলকাতা পুলিশকে আবেদন জানাতে হবে। ভরতি করতে হবে ফর্ম। অনলাইনেই আবেদনকারী কাছে এসে পৌঁছবে ইপাস। সেই পাস দেখালে মালবাহী গাড়ির চালকরা অত্যাবশ্যক পণ্য এক জায়গা থেকে অন্য জায়গায় সহজে নিয়ে যেতে পারবেন। পুলিশ সেই গাড়ি আটকাবে না। প্রত্যেকটি নাকা চেকিংয়ে ওই পাস দেখাতে হবে বলে জানিয়েছে পুলিশ। শনিবার কলকাতা পুলিশ টুইট করে এই সংক্রান্ত যাবতীয় তথ্য জানানো হয়।

[আরও পড়ুন: লাইনে না দাঁড়িয়েও কলকাতায় টিকা নেওয়ার ব্যবস্থা পুরসভার, চালু হোয়াটসঅ্যাপ নম্বর]

আবেদনের পদ্ধতি
  • https://coronapass.kolkatapolice.org/ এই লিংকে ক্লিক করুন।
  • ক্লিক করার পর একটি পেজ খুলবে। সেখানে ‘I Agree’ লেখা বক্সে ক্লিক করুন।
  • পরের পেজে ‘Individual’ অর্থাৎ ব্যক্তিগত বা ‘Organisation’ অর্থাৎ সংস্থার চেকবক্স রয়েথে। আপনার প্রয়োজনীয় চেকবক্সে ক্লিক করুন।
  • নিজেদের নাম, কোথায় যেতে চান, গাড়ির যাবতীয় তথ্য, কী কারণে যাচ্ছেন, সেই তথ্য দিয়ে ফর্ম পূরণ করুন। একইসঙ্গে কনটেনমেন্ট জোন প্রবেশ না করার জন্য যে চেকবক্স রয়েছে সেখানেও টিক দিন।
  • নিজের পরিচয় পত্র-সহ যাবতীয় নথি আপলোড করুন।
  • যাবতীয় তথ্য দেওয়ার পরে তা সাবমিট করুন।
  • এরপর ইমেলে আবেদনকারীকেই ই-পাস দেবে কলকাতা পুলিশ। সেই পাস ডাউনলোড করে গাড়ির স্ক্রিনে লাগিয়ে নিন। তাহলে কড়া বিধিনিষেধের মধ্যেও পণ্যবাহি গাড়ি আটকাবে না পুলিশ।

[আরও পড়ুন: ফের করোনা আক্রান্ত অগ্নিমিত্রা পল, আসানসোলবাসীর জন্য ভিডিওতে দিলেন বিশেষ বার্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement