shono
Advertisement

ভারতীয় জাদুঘরে CISF জওয়ানের গুলি, খুন-সহ একাধিক ধারায় মামলা, পেশ চার্জশিট

মামলার পরবর্তী শুনানি ১১ নভেম্বর।
Posted: 10:22 PM Oct 29, 2022Updated: 10:22 PM Oct 29, 2022

রাহুল রায়: মাস তিনেক আগে কলকাতার ইন্ডিয়ান মিউজিয়ামে (Indian Museum) গুলিচালনার ঘটনায় চার্জশিট পেশ করল কলকাতা পুলিশ (Kolkata Police)। ঘটনার ৮৪ দিন পর শনিবার পার্ক স্ট্রিট থানার তরফে ব্যাঙ্কশাল আদালতে তা দাখিল করা হয়। আগামী ১১ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি।

Advertisement

চলতি বছরের ৬ আগস্ট নজিরবিহীন ঘটনার সাক্ষী ছিল কলকাতার ভারতীয় জাদুঘর। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ কিড স্ট্রিটে এমএলএ হস্টেলের উল্টোদিকে ভারতীয় জাদুঘর চত্বরে সিআইএসএফ ব্যারাকে গুলি (Shooting) চলে। প্রায় দেড় ঘণ্টা গুলির লড়াইয়ের পর রাত ৮টা নাগাদ হামলাকারীকে নিরস্ত্র করতে সক্ষম হয় পুলিশ। অভিযোগ, কর্তব্যরত সহকর্মীদের নিশানা করে কেন্দ্রীয় বাহিনীর (CISF) ওই জওয়ান গুলি চালিয়েছেন। ঘটনায় এক জনের মৃত্যু হয়। জখম হন তার দুই সহকর্মী। সেই ঘটনার ৮৪ দিনের মাথায় পেশ করা হল চার্জশিট।

[আরও পড়ুন: বিদেশ থেকে গরু আমদানির মতো চাহিদা নেই বাংলাদেশে’, বিস্ফোরক তথ্যমন্ত্রী হাছন মাহমুদ]

ব্যাঙ্কশাল আদালত সূত্রে জানা গিয়েছে, ঘটনায় অভিযুক্ত সিআইএসএফ জওয়ান অক্ষয় কুমার মিশ্রের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২, ৩০৭, ৩৭৯, ৪২৭ ধারায় খুন, খুনের হত্যার চেষ্টা, আগ্নেয়াস্ত্র ছিনিয়ে নিয়ে গুলি চালানো, এবং সরকারি দপ্তরে ভাঙচুর চালানোর অভিযোগ আনা হয়েছে। এদিন আদালতে পুলিশের তরফে মূল চার্জশিট পেশ হলেও এই তদন্ত চালিয়ে যাওয়ার আবেদন জানানো হয়েছে। এবং পরে অতিরিক্ত ধারা যোগ করে অতিরিক্ত চার্জশিট পেশ করারও আবেদনও জানানো হয়েছে সরকারি কৌঁসুলিদের তরফে। সেই আবেদন আদালত মঞ্জুর করেছে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: মহিলার সঙ্গে ঘনিষ্ঠতা, মধুচক্রে ফেঁসেই আত্মহত্যা কর্ণাটকের লিঙ্গায়েত ধর্মগুরুর, উঠছে প্রশ্ন ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement