shono
Advertisement
Lalbazar

লালবাজার অভিযান Live Update: 'CP'র সদুত্তর পাইনি', জানালেন আন্দোলনকারীরা

অবস্থান তুললেও সুবিচারের দাবিতে কর্মবিরতি চলবে বলে জানালেন আন্দোলনকারীরা।
Published By: Tiyasha SarkarPosted: 03:18 PM Sep 03, 2024Updated: 06:55 PM Sep 03, 2024

২২ ঘণ্টা অবস্থানের পর মিলেছে বেন্টিঙ্ক স্ট্রিট পর্যন্ত মিছিলের অনুমতি। সেখান থেকে কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারে যাবেন ২২ আন্দোলনকারী চিকিৎসক। নিজেদের দাবি জানাবেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের কাছে। জুনিয়র চিকিৎসকদের আন্দোলন ও লালবাজার অভিযানের প্রতিমুহূর্তের আপডেট সংবাদ প্রতিদিন ডিজিটালে। 

Advertisement

সন্ধ্যা ৬.৩৮: আর জি করের প্রতিবাদে পথে বামেরা। বিমান বসু, মহম্মদ সেলিমের নেতৃত্বে হল বিশাল মিছিল। শ্যামবাজারে পৌঁছে অবস্থানে বসলেন বামনেতা-কর্মীরা। স্তব্ধ যান-চলাচল।

বিকেল ৫.২৫: দীর্ঘ বৈঠকের পর লালবাজার থেকে বেরলেন জুনিয়র চিকিৎসকদের প্রতিনিধি দল। তাঁদের তরফে অনিকেত মাহাতো জানালেন, সিপি বিনীত গোয়েলের কাছেই সিপির পদত্যাগের দাবি করা হয়েছে। তার কারণও তুলে ধরা হয়েছে। আন্দোলনকারীদের দাবি, সিপি জানিয়েছেন নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করেছেন তিনি। যদিও প্রশ্নের সদুত্তর সিপি দিতে পারেননি বলেই দাবি জুনিয়র চিকিৎসকদের। এই পরিস্থিতিতে ফিয়ার্স লেন থেকে অবস্থান তুলে নিচ্ছেন জুনিয়র ডাক্তাররা। তবে আন্দোলন চলবে হাসপাতালে।   

বিকেল ৫.০৫: পেরিয়েছে একঘণ্টারও বেশি সময়, এখনও লালবাজারেই ২২ জুনিয়র চিকিৎসক।

বিকেল ৫.০৩: বিচার চেয়ে উল্টোডাঙা থেকে পাটুলি পর্যন্ত মানববন্ধন বেসরকারি হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের।

বিকেল ৪.০১: প্রতীকী মেরুদণ্ড নিয়ে লালবাজারে পৌঁছল ২২ জনের প্রতিনিধি দল। 

দুপুর ৩.৪০: বেন্টিঙ্ক স্ট্রিটে বসে পড়লেন আন্দোলনকারী চিকিৎসকরা। তাঁদের বার্তা নিয়ে লালবাজারে যাচ্ছেন ২২ জন জুনিয়র চিকিৎসক।

দুপুর ৩.৩০: সিপি বিনীত গোয়েলের পদত্যাগ-সহ একাধিক দাবিতে স্মারকলিপি জমা দিতে লালবাজারের দিকে এগোচ্ছে চিকিৎসকদের প্রতিনিধিদল। এর পর পুলিশের তরফে কী প্রতিক্রিয়া মেলে তার উপর নির্ভর করছে অবস্থানের ভবিষ্যৎ, জানালেন জুনিয়র চিকিৎসকরা। 

ছবি: সায়ন্তন ঘোষ।

দুপুর ২.৫০: বেন্টিঙ্ক স্ট্রিট পর্যন্ত মিছিল করছেন জুনিয়র চিকিৎসকরা। মানববন্ধন করে লালবাজারের দিকে এগোচ্ছেন। তার পর নিজেদের দাবি নিয়ে কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজারে যাবেন ২২ আন্দোলনকারী চিকিৎসক। 

দুপুর ২.৩০: অবশেষে জুনিয়র চিকিৎসকদের দাবি মানল কলকাতা পুলিশ। খুলে দেওয়া হল অশান্তি রুখতে তৈরি লৌহকপাট।

বেলা ১২.০১: মঙ্গলবার ফের আন্দোলনরতদের সঙ্গে কথা বলা হল পুলিশের তরফে। তাঁদের অবস্থান তুলে নেওয়ার পরামর্শ দেওয়া হয়। কিন্তু এখনও নিজেদের দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা। তাঁদের দাবি, বেন্টিঙ্ক স্ট্রিট পর্যন্ত যেতে দিতে হবে মিছিল। অন্যথায় ফিয়ার্স লেনে এসে কথা বলতে হবে সিপি বিনীত গোয়েলকে।   

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement