shono
Advertisement
RG Kar case

মিছিল শেষে রাস্তায় বসে পড়লেন বিমান, সেলিমরা! শ্যামবাজারে স্তব্ধ যান চলাচল

বাম নেতৃত্বের বক্তব্য, সিবিআই তদন্তের দিকেও নজর রয়েছে তাঁদের।
Published By: Subhajit MandalPosted: 07:29 PM Sep 03, 2024Updated: 10:04 PM Sep 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর জি কর কাণ্ডে মহামিছিল শেষে রাস্তায় বসে পড়লেন বাম শীর্ষনেতারা। কার্যত অবরোধের রূপ নিল বাম মিছিল। যার ফলে স্তব্ধ হয়ে যায় শ্যামবাজার মোড়ের যান চলাচল।

Advertisement

আরজি কর-কাণ্ডে ন্যায়-বিচার ও অপরাধীদের শাস্তির দাবিতে এবং রাজ্যজুড়ে স্বাস্থ্যক্ষেত্রে দুর্নীতির প্রতিবাদে মঙ্গলবার রাজাবাজার ট্রাম ডিপো থেকে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল পর্যন্ত মিছিলের আয়োজন করে বামেরা। ‘ব্যর্থ প্রাণের আবর্জনা পুড়িয়ে ফেলে আগুন জ্বালো’ এই স্লোগানকে সামনে রেখে মিছিল শুরু হয়। কিন্তু নিরাপত্তার কারণে বামেদের মিছিল আর জি কর হাসপাতাল পর্যন্ত যেতে দেওয়া হয়নি।

[আরও পড়ুন: অবসরের পরে রায়দান? সুপ্রিম নজরে হাই কোর্টের বিচারপতি]

শ্যামবাজার মোড়ে পুলিশ মিছিল আটকায়। সেখানেই রাস্তায় বসে পড়েন বাম নেতা কর্মীরা। বিমান বসু, মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ বাম নেতারাও বসে পড়েন রাস্তায়। সেখানেই শুরু হয় ভাষণ। ফলে কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে যায় যান চলাচল। এদিনের মিছিল থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে যেমন স্লোগান উঠেছে, তেমন সিবিআইয়ের বিরুদ্ধেও স্লোগান উঠল।

[আরও পড়ুন: ‘অনেকটা পথ বাকি…’, ধর্ষণ বিরোধী বিল নিয়ে ডেরেকের পোস্টে রবার্ট ফ্রস্টের কবিতা]

বাম নেতৃত্বের বক্তব্য, সিবিআই তদন্তের দিকেও নজর রয়েছে তাঁদের। আগামী দিনে ‘আর জি করের মাথা ধরা'র দাবিকে সামনে রেখে সিবিআইয়ের বিরুদ্ধেও কর্মসূচি রাখছে বামেরা। দ্রুত সিজিও কমপ্লেক্স, নিজাম প্যালেস দখলের কর্মসূচিও নেওয়া হতে পারে। পাশাপাশি রাজ্য সরকারের বিরুদ্ধেও আন্দোলন চলবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আর জি কর কাণ্ডে মহামিছিল শেষে রাস্তায় বসে পড়লেন বাম শীর্ষনেতারা।
  • কার্যত অবরোধের রূপ নিল বাম মিছিল।
  • যার ফলে কার্যত স্তব্ধ হয়ে যায় শ্যামবাজার মোড়ের যান চলাচল।
Advertisement