Advertisement

কেন্দ্রের গাইডলাইন হাতে না আসায় সোমবারও রাজ্যে একইরকম লকডাউন, ঘোষণা নবান্নের

05:58 PM May 17, 2020 |

সন্দীপ চক্রবর্তী: কেন্দ্রের গাইডলাইন এখনও হাতে আসেনি। তাই আজ রাতের পর লকডাউন পরিস্থিতি যেমন ছিল, তেমনই জারি থাকবে রাজ্যে। সোমবার বিকেল নাগাদ এ নিয়ে রাজ্য সরকার প্রকাশ করবে। টুইট করে এমনই জানিয়ে দিল স্বরাষ্ট্রদপ্তর। বলা হল, চতুর্থ দফা লকডাউন নিয়ে এখনই রাজ্যে আলাদা করে কোনও সিদ্ধান্ত হচ্ছে না। পরিকল্পনা করে পরবর্তী নিয়মবিধি জারির জন্য সময় চেয়ে নিল দপ্তর। অর্থাৎ এ রাজ্যে সোমবার অন্তত নতুন করে কোনও ছাড় মিলছে না। ওইদিন বিকেলেই বোঝা যাবে, চতুর্থ দফা লকডাউনে রাজ্য ঠিক কোন পথে চালিত হবে।

Advertisement

আজ রাতেই শেষ দেশজুড়ে তৃতীয় দফা লকডাউন। তারপর অনেকটা ছাড় দিয়েও চতুর্থ দফা লকডাউনে পা রাখতে চলেছে দেশ। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অনেকেই লকডাউন বাড়ানোর পক্ষে মত দিয়েছিলেন। অনেকে আবার ছাড় দেওয়ার বিষয়ে বেশি জোর দিয়েছিলেন। সেই আলোচনায় অংশ নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি জানিয়েছিলেন, লকডাউনের মেয়াদ বাড়লে তাঁর আপত্তি নেই। তবে অর্থনীতি সচল রাখার রাস্তা যেন খুলে দেওয়া হয়, এই আবেদনও ছিল। এরপর রাজ্যগুলির উপরেই ছেড়েছিল কেন্দ্র। তবে কেন্দ্রের তরফে প্রাথমিক গাইডলাইন প্রকাশেরও কথা ছিল।

কিন্তু রবিবার বিকেল পর্যন্ত কেন্দ্রের সেই নির্দেশিকা না আসায় সোমবার বিকেল পর্যন্ত লকডাউন নিয়ে বর্তমান অবস্থান বজায় রাখছে নবান্ন। টুইটারে একথা জানিয়েছে স্বরাষ্ট্র দপ্তর। তবে নবান্ন সূত্রে খবর, কেন্দ্রের নির্দেশিকা বা অ্যাডভাইসরি এলেই দ্রুত বিজ্ঞপ্তি জারি করা হতে পারে।

The post কেন্দ্রের গাইডলাইন হাতে না আসায় সোমবারও রাজ্যে একইরকম লকডাউন, ঘোষণা নবান্নের appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next