shono
Advertisement

তারকা প্রচারকদের তালিকা প্রকাশ তৃণমূলের, বাদ মিমি-নুসরত, কারা রইলেন?

Published By: Subhajit MandalPosted: 08:35 PM Mar 26, 2024Updated: 11:51 PM Mar 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনে বাংলার জন্য তারকা প্রচারকের তালিকা ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার মোট ৪০ জনের তারকা প্রচারকের তালিকা প্রকাশ করা হয়েছে শাসকদলের তরফে। নবীন এবং প্রবীণের সমন্বয়ে তৈরি ওই তালিকায় নাম রয়েছে একাধিক সেলিব্রিটিরও। তবে এ বার শাসকদলের তারকা প্রচারকের তালিকা থেকে বাদ পড়লেন মিমি চক্রবর্তী ও নুসরত জাহান। 

Advertisement

দলের প্রার্থীতালিকায় নবীন-প্রবীণ-মহিলা-সংখ্যালঘু এবং তফসিলি জাতি-উপজাতির সমন্বয় রক্ষা করা হয়েছে। একই রকমভাবে তারকা প্রচারকদের তালিকার ক্ষেত্রেও সবদিক বিবেচনা করা হয়েছে। তালিকায় সবার উপরে নাম রয়েছে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তার পর নাম রয়েছে দলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী, সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

[আরও পড়ুন: বিজেপি ছাড়ছেন রুদ্রনীল! লোকসভায় টিকিট না পেয়েই চূড়ান্ত সিদ্ধান্ত?]

দলের প্রবীণ ব্রিগেডের নেতাদের মধ্যে যেমন সুব্রত বক্সী, সুদীপ বন্দ্যোপাধ্যায়, সৌগত রায়, ফিরহাদ হাকিম, শোভনদেব চট্টোপাধ্যায়রা তারকা প্রচারকের তালিকায় ঠাঁই পেয়েছেন, তেমনই নবীন প্রজন্মের অভিষেক বন্দ্যোপাধ্যায়, দেবাংশু ভট্টাচার্য, স্নেহাশিস চক্রবর্তী, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, বীরবাহা হাঁসদারাও রয়েছেন। কুণাল ঘোষ, অরূপ বিশ্বাস, চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজা, মমতা ঠাকুররাও রাজ্যজুড়ে শাসকদলের প্রচার করবেন।

[আরও পড়ুন: রামরাজ্যেই প্রার্থী ‘রাম’ অরুণ গোভিল, বিজেপির টিকিটে লড়বেন কঙ্গনাও]

এর বাইরে একাধিক তারকা তথা সেলিব্রিটিকেও শাসকদল ব্যবহার করবে প্রচারে। এই তালিকায় রয়েছেন দেব, শতাব্দী রায়, সায়নী ঘোষ, জুন মালিয়া, রাজ চক্রবর্তী, অদিতি মুন্সীদের মতো তৃণমূলের পুরনো মুখ। আবার ইউসুফ পাঠান, রচনা বন্দ্যোপাধ্যায়, সৌরভ দাসদের মতো নবাগতরাও থাকছেন তারকা প্রচারকের তালিকায়। তাৎপর্যপূর্ণ ভাবে বিদায়ী দুই সাংসদ মিমি চক্রবর্তী এবং নুসরত জাহানদের এই তালিকায় রাখা হয়নি। এবার তাঁদের টিকিটও দেয়নি দল।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement