shono
Advertisement
C V Anand Bose

অবাধ ও শান্তিপূর্ণ ভোটের প্রার্থনায় সাতসকালে কালীঘাটে রাজ্যপাল, দিলেন পুজো

দিনভর রাজভবন থেকে ভোটের পরিস্থিতির দিকে নজরদারি চালাবেন রাজ্যপাল।
Posted: 07:15 AM Apr 19, 2024Updated: 12:35 PM Apr 19, 2024

সংবাদ প্রতিদিন জিজিটাল ডেস্ক: প্রথম দফা ভোট শুরুর আগেই কালীঘাটে (Kalighat) রাজ্যপাল সিভি আনন্দ বোস (CV Ananda Bose)। অবাধ শান্তিপূর্ণ ভোটের প্রার্থনায় সাতসকালে পুজো দিলেন তিনি। দিনভর রাজভবনের পিসরুম থেকে ভোটের পরিস্থিতির দিকে নজরদারি চালাবেন রাজ্যপাল।

Advertisement

নির্বাচন (Lok Sabha Election 2024) যাতে শান্তিপূর্ণ হয়, প্রথম থেকেই সেদিকে নজর রাজ্যপাল সিভি আনন্দ বোসের। সেই কারণেই ভোটের দিন 'স্পর্শকাতর' কোচবিহারে উপস্থিত থাকতে চেয়েছিলেন তিনি নিজে। তাতে আপত্তি তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় রাজ্যের শাসকদল তৃণমূল। তাদের অভিযোগ ছিল, ভোটে বেআইনিভাবে হস্তক্ষেপ করতে চাইছেন রাজ্যপাল, যা মোটেই কাম্য নয়। তাই এনিয়ে কমিশনকে পদক্ষেপ করার আর্জি জানিয়েছিলেন তৃণমূল নেতারা। আর তাঁর সফর ঘিরে এ ধরনের রাজনৈতিক রং লাগতেই সফর বাতিল করেন সিভি আনন্দ বোস।

[আরও পড়ুন: প্রথম দফা ভোটের Live Update: দেশজুড়ে শুরু লোকসভা নির্বাচন, কোচবিহারে রহস্যমৃত্যু জওয়ানের]

পরবর্তীতে রাজ্যপাল বলেন, "বাংলার মানুষের পাশে থাকা আমার কাছে অগ্রাধিকার। ভোটের সময়ে ঘটতে থাকা হিংসা বন্ধ করা আমার লক্ষ্য। সেই কারণেই কোচবিহারে যাওয়ার কথা ছিল। কিন্তু তা নিয়ে রাজ্যপালের অফিস ঘিরে রাজনীতিকরণের অভিযোগ উঠেছে। আমি কখনওই সেই জায়গার মর্যাদা ক্ষুণ্ণ হতে দেব না। তাই উত্তরবঙ্গ সফর বাতিল করলাম।" বিবৃতিতে তাঁর আরও বক্তব্য ছিল, "যদিও সংবিধান অনুযায়ী রাজ্যপালের গতিবিধির উপর কেউ নিয়ন্ত্রণ করতে পারে না। আমি ২৪ ঘণ্টাই পিসরুম থেকে সবদিকে নজর রাখব। ইমেল বা টেলিফোনে কেউ কোনও অভিযোগ জানালে তার ব্যবস্থা গ্রহণ করা হবে।” তবে ভোট শুরু হওয়ার আগেই এদিন কালীঘাটে হাজির হলেন রাজ্যপাল। দিলেন পুজো।

[আরও পড়ুন: গলায় সিপিএমের উত্তরীয়, হাতে হাত সেলিমের, গড় বাঁচাতে অধীর যেন সত্যিকারের ‘কমরেড’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথম দফা ভোট শুরুর আগেই কালীঘাটে (Kalighat) রাজ্যপাল সিভি আনন্দ বোস।
  • অবাধ শান্তিপূর্ণ ভোটের প্রার্থনায় সাতসকালে পুজো দিলেন তিনি।
  • দিনভর রাজভবনের পিসরুম থেকে ভোটের পরিস্থিতির দিকে নজরদারি চালাবেন রাজ্যপাল।
Advertisement