shono
Advertisement

আগামী সপ্তাহেই মাধ্যমিকের ফলপ্রকাশ? ইঙ্গিত শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর

ঠিক কী জানালেন শিক্ষামন্ত্রী?
Posted: 01:03 PM May 09, 2023Updated: 01:44 PM May 09, 2023

দীপালি সেন: আগামী ১০ দিনের মধ্যে এ বছরের মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হতে চলেছে। মঙ্গলবার তেমনই ইঙ্গিত দিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। এদিন জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে রবীন্দ্রজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে মাধ্যমিকের ফলপ্রকাশের সময় নিয়ে বলেন তিনি। জানান, যাবতীয় প্রক্রিয়া সম্পূর্ণ। আগামী সপ্তাহের মধ্যেই মাধ্যমিকের (Madhyamik Exam) ফলপ্রকাশ করা যাবে বলে আশাবাদী তিনি। 

Advertisement

চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা হয়েছিল ২৩ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ পর্যন্ত। উত্তরপত্র মূল্যায়নের কাজে যুক্ত ১১৫৩ জন প্রধান পরীক্ষক এবং প্রায় ৪১ হাজার পরীক্ষক। এপ্রিল মাসের শেষদিকেই পর্ষদের তরফে জানানো হয়েছিল, মাধ্যমিকের  উত্তরপত্র মূল্যায়ন করে নম্বর জমা পড়ে গিয়েছে পর্ষদে।  শিগগিরই ফলপ্রকাশ হবে। এবার পর্ষদের সেই সম্ভাবনাতেই কার্যত সিলমোহর পড়ল শিক্ষামন্ত্রীর কথায়। তিনি জানালেন, আগামী ১০ দিনের মধ্যেই ফলপ্রকাশিত হবে। নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা করবে পর্ষদ।

[আরও পড়ুন: কসবার নার্সিংহোমে লিফট দুর্ঘটনায় মৃত্যু মহিলা চিকিৎসকের, সংকটজনক স্বামী]

অন্যদিকে, ১৪ থেকে ২৭ মার্চ পর্যন্ত হয়েছিল রাজ্যে উচ্চমাধ্যমিক পরীক্ষা।  সংসদ সূত্রে খবর পাওয়া গিয়েছিল, এপ্রিলের শেষে মোট উত্তরপত্রের ৮০ শতাংশের নম্বর জমা পড়ে গিয়েছে। বাকি নম্বর যথাযথ সময়ে জমা পড়লে পরবর্তী দফার কাজ শুরু হয়ে যাবে।  লক্ষ্য, মে’র শেষ সপ্তাহে ফল প্রকাশ করা। যদিও এদিন উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশ নিয়ে কিছু জানাননি ব্রাত্য বসু। তবে আশা করা যাচ্ছে, মাধ্যমিকের ফল বেরনোর পরই শুরু হয়ে যাবে উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের প্রক্রিয়া।  

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টের পরবর্তী নির্দেশ পর্যন্ত নিয়োগ বাতিল নয়, স্কুলগুলিকে চিঠি মধ্যশিক্ষা পর্ষদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement