shono
Advertisement

ভোটের আগে ফের শহরে অস্ত্র পাচার রুখে দিল পুলিশ, গ্রেপ্তার তিন

এই অভিযানের শিকড় কতদূর পর্যন্ত বিস্তৃত, তা জানার চেষ্টা করছে পুলিশ।
Posted: 12:31 PM Feb 03, 2021Updated: 02:06 PM Feb 03, 2021

অর্ণব আইচ: ভোটের আগে খাস কলকাতায় ফের বেআইনি অস্ত্র পাচার রুখে দিল লালবাজারের (Lal Bazar) গোয়েন্দা বিভাগ। ইতিমধ্যেই গ্রেপ্তার হওয়া দুই অভিযুক্তকে জেরা করেই অস্ত্রপাচারের হদিশ পান পুলিশ কর্তারা। রাজারহাট এবং মেটিয়াবুরুজ এলাকা থেকে মঙ্গলবার গ্রেপ্তার করা হয় মোট তিনজনকে।

Advertisement

চলতি বছর রাজ্যে বিধানসভা নির্বাচনের দিনক্ষণ এখনও ঘোষণা করা হয়নি। তবে যে কোনওরকম বেআইনি অস্ত্র পাচার, বোমা তৈরির মতো ঘটনা আটকাতে ভোটের আগে থেকেই তৎপর কলকাতা ও রাজ্য পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে একাধিক জায়গায় তল্লাশিও চালানো হচ্ছে। সেভাবেই গত শনিবার খবর পেয়ে বাবুঘাট এলাকা থেকে দুই অভিযুক্ত বছর তেইশের শাহরুখ মিস্ত্রি ও ৩৭ বছরের ইয়াসমিন বেগমকে অস্ত্র-সহ গ্রেপ্তার করা হয়েছিল। তাদের কাছ থেকে উদ্ধার হয় মোট ছ’টি ৯ এমএম পিস্তল ও ১২টি ম্যাগাজিন। তাদের জেরা করেই এই অভিযানে যুক্ত আব্দুল সেলিম গাজিকেও গ্রেপ্তার করেছিল পুলিশ। এরপর জেরায় উঠে আসে আরও তিনজনের নাম। তাদেরকেও অস্ত্র পাচার করার কথা ছিল এই দুই অভিযুক্তের। রাজারহাট থেকে পুলিশের জালে ধরা পড়ে অশান্তি ইসলাম।

[আরও পড়ুন: হাই কোর্টে কয়লা পাচার মামলা: CBI-এর এক্তিয়ার নিয়ে খারিজ লালার আবেদন]

মঙ্গলবার সন্ধেয় তল্লাশি চালিয়ে রাজারহাট চৌমাথা থেকে ২১ মোহসিন বছরের ইসলামকে গ্রেপ্তার করা হয়। তাঁর কাছ থেকে উদ্ধার হওয়া নম্বর প্ল্যাটহীন স্কুটিটি থেকে মিলেছে ৭ এমএম পিস্তল ও তিনটি কাটরিজ। এছাড়াও মেটিয়াবুরুজ এলাকা থেকে গ্রেপ্তার হয়েছে বছর পঁয়ত্রিশের সফিকুল গাজি। তার বাড়ি গোবরডাঙার রঘুনাথপুরে।

আরও অস্ত্র তারা কোথাও মজুত করে রেখেছে কি না এবং এই অভিযানের শিকড় কতদূর পর্যন্ত বিস্তৃত, তা জানার চেষ্টা করছে পুলিশ। গ্রেপ্তার করা তিন অভিযুক্তকে এদিনই আদালতে হাজির করার কথা।

[আরও পড়ুন: একদিনে ৮টি প্রশাসনিক পদ থেকে ইস্তফা দিব্যেন্দু অধিকারীর, তুঙ্গে দলত্যাগের জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement