shono
Advertisement

Mamata Banerjee: ‘আমি নাকি চোর’, বিজেপিকে তুলোধনা করে কী জবাব মমতার?

বিজেপি বিধায়কদের 'চোর, চোর' স্লোগানে আজই উত্তাল হয়ে ওঠে রাজ্য বিধানসভা।
Posted: 04:51 PM Dec 04, 2023Updated: 07:50 PM Dec 04, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বিজেপি বিধায়কদের ‘চোর, চোর’ স্লোগানে উত্তাল রাজ্য বিধানসভা। গেরুয়া শিবিরের কটাক্ষের জবাব আগেই দিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এবার মুখ খুললেন মমতাও। বলেন, “আমি নাকি ওদের কাছে চোর। ভেরি গুড।”

Advertisement

গত ২৮ নভেম্বর রাজ্য বিধানসভার শীতকালীন অধিবেশনে সাসপেন্ড করা হয় শুভেন্দু অধিকারীকে। তা নিয়ে চলছে তরজা। সাসপেনশনের রেশ ধরে সোমবার সকালেও উত্তপ্ত হয়ে ওঠে রাজ্য বিধানসভা। অধিবেশন শুরুর সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনেই তাঁকে উদ্দেশ্য করে ‘চোর, চোর’ স্লোগান দেওয়া হয়। গেরুয়া শিবিরের তরফে মুখ্যমন্ত্রীকে বয়কটের ডাক দেওয়া হয়। তাই অধিবেশন ওয়াক আউট করে বেরিয়ে যায় বিজেপি।

এদিকে, তিন রাজ্যে বিধানসভা নির্বাচনে জয় যেন অক্সিজেন জোগাচ্ছে শুভেন্দু-সুকান্তদের। রবিবারই শুভেন্দু রাজ্য বিধানসভা চত্বরে লাড্ডু বিলির কথা ঘোষণা করেছিলেন। সেই অনুযায়ী সোমবার দুপুরে বিধানসভা চত্বরে লাড্ডু বিলি করা হয়। সে প্রসঙ্গে মমতা বলেন, “সব এজেন্সি ওদের হয়ে কাজ করে। তাই লাড্ডু বিলোচ্ছে। দিল্লির লাড্ডু কী হবে? আমি এখনও মনে করি সিট শেয়ার করলে বিজেপি জিতবে না। এখন একটা ভোট জিতে লাড্ডু বিলোছে।”

[আরও পড়ুন: ঘূর্ণিঝড় ‘মিগজাউমে’র দাপটে রাতভর বৃষ্টি, ভাসছে চেন্নাই! দেওয়াল ধসে মৃত ২]

বিজয় মিছিলও করে শুভেন্দু অধিকারী-সহ একাধিক বিজেপি বিধায়ক। সকলের গায়ে ছিল ‘মমতা চোর’ লেখা টি-শার্ট। বিধানসভা থেকে মিছিল করে রেড রোডে ধরনা মঞ্চে যান বিজেপি বিধায়করা।

উল্লেখ্য, লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই দুর্নীতি প্রসঙ্গকে হাতিয়ার করে বাংলায় নিজেদের মাটি শক্ত করার চেষ্টা করছে গেরুয়া শিবির। যদিও বিজেপির এই উদ্দেশ্য বাস্তবায়িত হবে না বলেই দাবি শাসকদলের। বার বার চোর কটাক্ষেই এবার মুখ খুললেন মমতা।

[আরও পড়ুন: মিজোরামে ম্যাজিক ফিগার ছুঁয়ে ফেলল ZPM, গদিচ্যুত জোরামথাঙ্গা, বিজেপি-কংগ্রেস নামমাত্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement