shono
Advertisement

Mamata Banerjee: ‘রাহুল ফোন করেছিল’, ইন্ডিয়া জোটের বৈঠক নিয়ে জানালেন মমতা

হিন্দি বলয়ের তিন রাজ্যের ভোটে সদ্যই ভরাডুবি হয়েছে কংগ্রেসের।
Posted: 02:34 PM Dec 06, 2023Updated: 06:22 PM Dec 06, 2023

বিধান নস্কর, দমদম: দিনক্ষণ স্থির হলেও, ইন্ডিয়া জোটের বৈঠকের কথা তাঁকে জানানো হয়নি বলেই দাবি করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ক্ষোভপ্রকাশের পরই মমতাকে ফোন করেন রাহুল গান্ধী। বুধবার উত্তরবঙ্গ সফরে যাওয়ার পথে দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে সেকথা জানালেন মুখ্যমন্ত্রী। হিন্দি বলয়ের তিন রাজ্যের ভোটে সদ্যই ভরাডুবি হয়েছে কংগ্রেসের। সেই হার থেকে শিক্ষা নিয়ে কি এই পদক্ষেপ? ইন্ডিয়া জোটের বৈঠকের কথা জানিয়ে মমতাকে রাহুলের ফোনের প্রসঙ্গে এমনই মনে করছে ওয়াকিবহাল মহল।

Advertisement

মমতা এদিন আরও বলেন, “বৈঠক সম্বন্ধে আমাকে আগে জানানো হয়নি।” তিনি আরও বলেন, “পরশুদিন রাহুল গান্ধী আমায় ফোন করে বৈঠকের কথা বলেছে। আমি তাকে জানাই কেউ আমাকে জানায়নি। আমার পূর্ব নির্ধারিত কিছু কর্মসূচি ছিল। মুখ্যমন্ত্রীরা কোনও কোনও সময় ব্যস্ত থাকেন, যদি তাঁরা সাত থেকে দশদিন আগে কর্মসূচি সম্পর্কে জানতে না পারেন তাহলে সমস্যা হয়।” খুব শীঘ্রই ইন্ডিয়া জোটের বৈঠক হবে বলেও জানান তিনি। তবে এখনও বৈঠকের চূড়ান্ত দিনক্ষণ স্থির হয়নি। সূত্রের খবর, চলতি মাসের তৃতীয় সপ্তাহেই বৈঠক হবে।

[আরও পড়ুন: প্রেমের টান! পরীক্ষা দেওয়ার নামে বাড়ি থেকে বেরিয়ে উধাও তিন ছাত্রী, তার পর…]

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনে তিন রাজ্যে বিপুল ভোটে জয়ী বিজেপি। মধ্যপ্রদেশে ক্ষমতায় ফিরেছে গেরুয়া শিবির। মোদি ম্যাজিকে রাজস্থান এবং ছত্তিশগড়ে কংগ্রেসকে উৎখাত করে করেছে নমো ব্রিগেড। কংগ্রেসের একমাত্র সান্ত্বনা তেলেঙ্গানা। এই পরিস্থিতিতে চব্বিশের লক্ষ্যে নিজেদের রোডম্যাপ তৈরি করতে জোট বৈঠকের ডাক দেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তবে মমতা, অভিষেক সকলেই জানিয়ে দেন তাঁদের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়নি। ক্ষোভপ্রকাশের পর গত পরশুদিনই রাহুল গান্ধী তাঁকে ফোন করেন বলেই জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
দেখুন ভিডিও:

[আরও পড়ুন: যাদবপুরে ছাত্রমৃত্যু: কড়া সিদ্ধান্তের পথে অ্যান্টি র‌্যাগিং কমিটি, অভিযুক্ত ‘আলু’কে সাসপেন্ডের সুপারিশ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement