shono
Advertisement
Mamata Banerjee on Governor

'রাজভবনের যা কীর্তি, মেয়েরা ভয় পাচ্ছে', দুই বিধায়কের শপথ জটিলতায় রাজ্যপালকে নিশানা মুখ্যমন্ত্রীর

বৃহস্পতিবারও বিধানসভা চত্বরে ড.আম্বেদকর মূর্তির পাদদেশে ধরনায় বসেছেন জয়ী দুই বিধায়ক।
Published By: Subhankar PatraPosted: 03:00 PM Jun 27, 2024Updated: 12:26 AM Jun 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপনির্বাচনে জয়ী দুই বিধায়কের শপথ নিয়ে জটিলতা বাড়ছে। বুধবার রাজভবন-বিধানসভার দড়ি টানাটানি নতুন মাত্রা পেয়েছে। এবার শপথ নিয়ে নবান্ন থেকে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যপালকে নিশানা করে তিনি বলেন, "মানুষের রায়ে বিধায়করা জিতেছেন, তাঁদেরকে আটকানো ওঁর কী অধিকার আছে?"

Advertisement

বৃহস্পতিবার নবান্নে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখানে একাধিক প্রশাসনিক নির্দেশের পাশাপাশি, উপনির্বাচনে জিতে আসা বিধায়কের শপথের টানাপোড়েন নিয়ে মুখ খোলেন মমতা (Mamata Banerjee)। রাজ্যপালকে নিশানা করে তিনি বলেন, "জেতার পর একমাস ধরে বসে রয়েছেন আমার বিধায়করা। শপথ নিতে দিচ্ছেন না। মানুষ ওদের নির্বাচিত করেছেন। শপথ নিতে না দেওয়ার কী অধিকার রয়েছে ওঁর?"

[আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি মামলায় তাপস সাহা-ঘনিষ্ঠ তৃণমূল নেত্রীকে তলব, বৃহস্পতিবারই হাজিরার চিঠি সিবিআইয়ের]

তিনি আরও বলেন, "স্পিকারকে দ্বায়িত্ব দেবেন রাজ্যপাল, অথবা ডেপুটি স্পিকারকে দেবেন, তা না হলে নিজে বিধানসভায় আসবেন! রাজভবনে কেন যাবেন সবাই? রাজভবনের যা কীর্তি, তাতে মেয়েরা যেতে ভয় পাচ্ছেন। আমার কাছে অভিযোগ করেছে তাঁরা।"

উল্লেখ্য, মাসখানেক আগে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানীর অভিযোগ তোলেন রাজভবনের এক অস্থায়ী মহিলা কর্মচারী। সেই নিয়ে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। সেই প্রেক্ষিতেই রাজ্যপালকে আক্রমণ মুখ্যমন্ত্রীর। 

এদিকে বুধবার জয়ী বিধায়করা বিধানসভায় শপথ নেবেন বলে জানান। চিঠি দিয়ে রাজ্যপালকে বিধানসভায় আসার অনুরোধ জানান তাঁরা। শেষ পর্যন্ত শপথ না হওয়ায়, বিধানসভায় ধরনায় বসেন বরাহনগর ও ভগবানগোলার বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় (Sayantika Banerjee) ও রেয়াত হোসেন সরকার। আজ বৃহস্পতিবারও বিধানসভা চত্বরে ড.আম্বেদকর মূর্তির পাদদেশে ধরনায় বসেছেন তাঁরা। যদিও রাজ্যপাল দিল্লি গিয়েছেন বলেই খবর। কবে শপথ পাঠ হবে তা নিয়ে বাড়ছে জটিলতা। এই আবহেই নবান্ন থেকে মুখ খুললেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: নির্মীয়মাণ বাড়িতে পড়ে বৃদ্ধের দেহ, গুলি করে খুনের অভিযোগ ছেলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উপনির্বাচনে জয়ী দুই বিধায়কের শপথ হয়নি। তা নিয়ে রাজভবন-বিধানসভার দড়িটানাটানি নতুন মাত্রা পেয়েছে।
  • তাঁদের শপথবাক্য পাঠ করানো হবে তা নিয়ে তৈরি হয়েছে জটিলতা।
  • রাজ্যপালকে নিশানা করে তিনি বলেন, " মানুষের রায়ে ওঁরা জিতেছেন, তাঁদের কে আটকানো ওঁনার কী অধিকার আছে?"
Advertisement