shono
Advertisement

নজরে লোকসভা, ডিসেম্বরের শুরুতেই উত্তরবঙ্গে যাচ্ছেন মমতা

অসুস্থতার পর এই প্রথম জেলা সফরে মুখ্যমন্ত্রী।
Posted: 12:32 PM Nov 10, 2023Updated: 12:34 PM Nov 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পায়ের চোটে দীর্ঘদিন ঘরবন্দি ছিলেন। একটু সুস্থ হতেই পুরোদমে প্রশাসনিক কাজকর্ম শুরু করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার তিনি যাচ্ছেন উত্তরবঙ্গ সফরে। সূত্রের খবর, ডিসেম্বরের শুরুতেই উত্তরবঙ্গ সফরের পরিকল্পনা রয়েছে মমতার। ধূপগুড়ি উপনির্বাচনের পর এটাই মুখ্যমন্ত্রীর প্রথম উত্তরবঙ্গ সফর।

Advertisement

নবান্ন (Nabanna) সূত্রের খবর, দিনক্ষণ স্থির না হলেও ডিসেম্বরের শুরুতেই মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে যাবেন বলে প্রাথমিকভাবে ঠিক হয়েছে। মোটামুটিভাবে জানা গিয়েছে ডিসেম্বরের ৫ তারিখের পর যে কোনওদিন পাহাড়ে যেতে পারেন মমতা। এ দফায় উত্তরবঙ্গে দুটি প্রশাসনিক বৈঠক করার পাশাপাশি চা বাগানের শ্রমিকদের সঙ্গেও দেখা করতে পারেন মমতা। রয়েছে আরও একগুচ্ছ কর্মসূচি।

[আরও পড়ুন: যুদ্ধের বাজারেও স্বস্তি, ধনতেরাসের আগে সামান্য কমল সোনার দাম]

ধূপগুড়ি উপনির্বাচনে (Dhupguri By Election) জয়ের পর এটাই মমতার প্রথম উত্তরবঙ্গ সফর। মনে করা হচ্ছে, ধূপগুড়ির মানুষকে এবার ধন্যবাদ জানাবেন মমতা। তবে তাঁর মূল লক্ষ্য লোকসভা নির্বাচন। বছর ঘুরলেই লোকসভার দামামা বেজে যাবে। ২০১৯ লোকসভায় উত্তরে ভালো ফল করেনি তৃণমূল। এবার তাই আগেভাগেই প্রস্তুতি শুরু করে দিচ্ছে শাসকদল।

[আরও পড়ুন: বাংলায় জঙ্গি মডিউল গড়তে হাতিয়ার রোহিঙ্গা ললনা, বাংলাদেশেই তৈরি হচ্ছে জেহাদের ছক!]

মমতার উত্তরবঙ্গ সফর তাঁর নিজের স্বাস্থ্যের পরিস্থিতির দিক থেকেও তাৎপর্যপূর্ণ। স্পেন সফর থেকে ফেরার পর পায়ের সমস্যায় দীর্ঘদিন ঘরবন্দি ছিলেন মুখ্যমন্ত্রী। সদ্যই তিনি নবান্নে যাতায়াত শুরু করেছেন। অসুস্থতার পর এটাই তাঁর প্রথম জেলা সফর হতে চলেছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement