shono
Advertisement
Mamata Banerjee

ভোট মিটতেই ফের উন্নয়নে নজর, আগামী সপ্তাহে প্রশাসনিক বৈঠক মমতার

Published By: Sayani SenPosted: 01:15 PM Jun 07, 2024Updated: 04:37 PM Jun 07, 2024

নব্যেন্দু হাজরা: ভোট মিটতেই প্রশাসনে নজর মমতা বন্দ্যোপাধ্যায়ের। আগামী ১১ জুন নবান্নের সভাঘরে হবে মেগা বৈঠক। তাতে থাকবেন সমস্ত দপ্তরের মন্ত্রী ও সচিব, যুগ্ম সচিবরা। এছাড়া প্রত্যেক জেলাশাসক এবং পুলিশ সুপাররাও থাকবেন বৈঠকে। রাজ্যজুড়ে প্রশাসনিক কাজকর্ম কোথায় কী থমকে রয়েছে, তা পর্যালোচনা করা হবে ওইদিনের বৈঠকে।

Advertisement

গত ৩১ মার্চ থেকে কলকাতার বাইরে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী। লোকসভা ভোটের (Lok Sabha Election 2024) প্রচারের জন্য তিনি জেলায় জেলায় ঘুরে বেড়িয়েছেন। কলকাতায় ভোট ছিল শেষ দফায়, ১ জুন। তার আগেই কলকাতায় ফিরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার ভোট মিটে গিয়েছে। বাংলার ৪২ আসনের মধ্যে ২৯টিই তৃণমূলের (TMC) দখলে। কার্যত সবুজ ঝড় বাংলায়। তাতে অনেকটাই খুশি দলনেত্রী স্বয়ং।

[আরও পড়ুন: বসিরহাটে বিজেপির রেখার হার নিয়ে মুখ খুললেন শাহজাহান, কী বললেন?]

এতদিন জেলা সফর ও নির্বাচনী ব্যস্ততার মধ্যে নবান্নে (Nabanna) যাওয়া হয়ে ওঠেনি। প্রায় আড়াই মাস পর তিনি ফেরেন প্রশাসনিক কাজে। বৃহস্পতিবার দুপুরে নবান্নে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। প্রশাসনিক কর্তাদের সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক করেন। 

নির্বাচনের সময় আচরণবিধি মেনে রাজ্যের বেশ কয়েকটি জায়গার পুলিশ প্রশাসনে বদলি করেছিল নির্বাচন কমিশন (Election Commission of India)। বিশেষত স্পর্শকাতর স্থানগুলিতে পুলিশ সুপার, থানার আইসি, ওসি-দের বদল করা হয়েছিল। কাউকে কাউকে ভোটের কাজ থেকে সম্পূর্ণ দূরে রাখা হয়। তা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই বিভিন্ন জনসভা থেকে প্রতিবাদ করেছিলেন। আদর্শ আচরণবিধি (MCC) উঠে গেলে তাঁদের আবার নিজেদের জায়গায় ফিরিয়ে আনা হবে বলেই জানা গিয়েছে। বৃহস্পতিবার তা নিয়ে আলোচনাও হয়। এবার প্রশাসনিক বৈঠক করবেন মমতা। আগামী ১১ জুন নবান্নের সভাঘরে হবে বৈঠকে। তাতে থাকবেন সমস্ত দপ্তরের মন্ত্রী ও সচিব, যুগ্ম সচিবরা। এছাড়া প্রত্যেক জেলাশাসক এবং পুলিশ সুপাররাও থাকবেন বৈঠকে।

[আরও পড়ুন: মানহানির মামলায় স্বস্তি, জামিন পেলেন রাহুল গান্ধী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভোট মিটতেই প্রশাসনে নজর মমতা বন্দ্যোপাধ্যায়ের।
  • আগামী ১১ জুন নবান্নের সভাঘরে হবে মেগা বৈঠক।
  • তাতে থাকবেন সমস্ত দপ্তরের মন্ত্রী ও সচিব, যুগ্ম সচিবরা। এছাড়া প্রত্যেক জেলাশাসক এবং পুলিশ সুপাররাও থাকবেন বৈঠকে।
Advertisement