shono
Advertisement

বড়দিনে জাতীয় ছুটি কেন তুলে দিল কেন্দ্র? কলকাতা ক্রিসমাস উৎসবের মঞ্চ থেকে তোপ মমতার

দেশজুড়ে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে বিজেপির বিরুদ্ধে সরব মমতা।
Posted: 06:02 PM Dec 21, 2020Updated: 06:15 PM Dec 21, 2020

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়:  ২৫ ডিসেম্বরকে কেন জাতীয় ছুটি ঘোষণা করা হবে না? সোমবার কলকাতার ক্রিসমাস ফেস্টিভ্যালের উদ্বোধন করতে গিয়ে প্রশ্ন তুললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Bengal CM Mamata Bannerjee)।  সেই মঞ্চ থেকেই দেশে বিদ্বেষ ছড়ানোর অভিযোগ তুললেন বিজেপির বিরুদ্ধে। সরব হলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধেও। 

Advertisement

এদিন নবান্নের সাংবাদিক বৈঠক সেরেই পার্ক স্ট্রিটের অ্যালেন পার্কে রওনা দেন মুখ্যমন্ত্রী। সেখানে কলকাতা ক্রিসমাস উৎসবের উদ্বোধন করেন তিনি। সেখান থেকে বড়দিনকে জাতীয় ছুটি হিসেবে ঘোষণার দাবি তোলেন তিনি। বলেন, “বিজেপি সরকার এসেই যিশুর জন্মদিনের ছুটি তুলে দিল। কেন তুলে দেবে? খ্রিস্টানদের কোনও আবেগ নেই?” তিনি আরও বলেন, ” আমি সবাইকে সম্মান দিই। সংবিধানকে আমরা ভালোবাসি। আমাদের রাজ্যে বড়দিনের ছুটি আছে। কিন্তু একাধিক রাজ্যে তা নেই।” 

[আরও পড়ুন : ‘অমিতজি, আপনার মুখে এত মিথ্যে কথা মানায় না’, রাজ্যের খতিয়ান নিয়ে জবাব মমতার]

বাংলার মুখ্যমন্ত্রীর আরও অভিযোগ, “দেশের ধর্মনিরপেক্ষতা মোটেই বজায় রাখা হচ্ছে না। আমার তো মনে হয়, ধর্মীয় হিংসার নীতি নিয়ে চলা হচ্ছে।” উৎসবের মঞ্চ থেকে  নাম না করেই ফের একবার বিজেপিকে বিঁধলেন তিনি। পাশাপাশি, তিনি তুলে ধরলেন রাজ্যের একাধিক জনকল্যাণমুখী প্রকল্পের কথা। কীভাবে দেশের মধ্যে বাংলা অন্যতম জনপ্রিয় পর্যটনস্থল হয়ে দাঁড়াচ্ছে, তাও এদিন তুলে ধরেন মমতা। 

অ্যালেন পার্কের মঞ্চ থেকে ফের একবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিশানা করেন মমতা। অভিযাগ করেন, “দিল্লি থেকে মিথ্যা বলছেন কেউ কেউ। ক্ষুদ্র শিল্প, ১০০ দিনের কাজ, আবাস যোজনা সব কিছুতে আমরা ১ নম্বর। বাংলা এগিয়ে বলেই হিংসা হচ্ছে। তাই নিয়ম ভাগ করে দিচ্ছেন। দেশ ভাগ করছেন।” 

উল্লেখ্য, ২০১১ সালে ক্ষমতায় আসার পর পার্ক স্ট্রিটে অ্যালেন পার্কে ক্রিসমাস উৎসব চালু করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বছর সেই উৎসব ১০ বছরে পা দিল। আগামী ৩০ ডিসেম্বর অবধি এই উৎসব চলসবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 

[আরও পড়ুন : কম সময়েই অভাবনীয় সাফল্য ‘দুয়ারে সরকারে’র, উন্নয়নে বরাদ্দ বৃদ্ধি মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement