shono
Advertisement

Manipur Violence: ‘হৃদয় ভেঙে যাচ্ছে!’, মনিপুরের নারী নির্যাতনের ‘ভাইরাল ভিডিও’ দেখে ‘বিচার’ চাইলেন মমতা

উত্তপ্ত চূড়াচাঁদপুর ঘুরে দেখে এল তৃণমূলের প্রতিনিধিদল।
Posted: 05:31 PM Jul 20, 2023Updated: 07:07 PM Jul 20, 2023

গৌতম ব্রহ্ম: বেশ কয়েক মাস ধরে জাতিদাঙ্গায় উত্তপ্ত মণিপুর (Manipur)। বুধবার সন্ধের পর সেখান থেকে ভাইরাল হওয়া একটি ভিডিওয় (Viral Video) আরও তপ্ত উত্তর-পূর্বের রাজ্যটি। দুই নারীকে বিবস্ত্র করে হাঁটিয়ে নিয়ে যাওয়ার সেই ভিডিওর সত্যতা অবশ্য যাচাই করেনি ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’। আর এই ভিডিও দেখে এবার অন্তরের যন্ত্রণার কথা প্রকাশ করলেন তৃণমূল সুপ্রিমো তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ‘হৃদয় ভেঙে যাচ্ছে’ বলে টুইট করেন তিনি।

Advertisement

মণিপুরের চূড়াচাঁদপুর এলাকার সেই ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, নগ্ন অবস্থায় হাঁটিয়ে নিয়ে যাওয়া হচ্ছে দুই মহিলাকে। অভিযোগ, গণধর্ষণেরও শিকার হয়েছেন তাঁরা (ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল)। যা নিয়ে নতুন করে রাজনৈতিক উত্তেজনা শুরু হয়েছে। টুইটার-সহ (Twitter)যাবতীয় সোশ্যাল মিডিয়াকে কেন্দ্র কড়া নির্দেশ দিয়েছে, কোনওভাবেই যেন ওই ভিডিও নতুন করে শেয়ার না করা হয়। অভিযোগের আঙুল মেতেই সম্প্রদায়ের দিকে। বুধবার অভিযুক্তদের বিরুদ্ধে অপহরণ, গণধর্ষণ এবং খুনের মামলা রুজু করে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে মূল অভিযুক্তকে। পুলিশের দাবি, ভিডিওটি পুরনো, গত ৪ মে-র। 

[আরও পড়ুন: কলকাতা লিগে জয়ের ধারা অব্যাহত, খিদিরপুরের বিরুদ্ধেও তিন পয়েন্ট ইস্টবেঙ্গলের]

 আর এই ভিডিও দেখেই মুখ্যমন্ত্রী টুইট করেন, ”ভয়ংকর ভিডিও! দুই মহিলাকে নিয়ে উন্মত্ত জনতার এই অমানবিক আচরণ! এমন দৃশ্য দেখে বলার মতো শব্দ নেই। আমাদের উচিত, একজোট হয়ে এই ঘটনার তীব্র নিন্দা করা। নির্যাতিতাদের বিচার পাইয়ে দেওয়া।” যেখান থেকে ভিডিওটি ভাইরাল হয়েছে, সেই চূড়াচাঁদপুরে আজ গিয়েছিল তৃণমূলের (TMC) প্রতিনিধিদল। আশ্রয় শিবিরগুলি ঘুরে ঘুরে দেখেন ৫ সদস্য। সেখানে থাকা স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন সকলে। 

ডেরেক ও ব্রায়েন, কল্যাণ বন্দ্যোপাধ্য়ায়, দোলা সেন, কাকলি ঘোষ দস্তিদার, সুস্মিতা দেবরা এদিন মণিপুরের রাজ্যপালের সঙ্গে দেখা করেন। সেখানকার আইন-শৃঙ্খলা নিয়ে আলোচনা করেছেন বলে খবর। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement