shono
Advertisement

দ্রৌপদী মুর্মুর বৈঠকে অনুপস্থিত বিজেপির একাধিক সাংসদ-বিধায়ক, চাপানউতোর দলের অন্দরে

তৃণমূল বিধায়করাও তাঁকে সমর্থন করুন, চাপানউতোরের মধ্যেই আশা দ্রৌপদীর।
Posted: 01:33 PM Jul 12, 2022Updated: 04:10 PM Jul 12, 2022

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: এনডিএ’র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর সামনে শক্তি প্রদর্শন করতে গিয়েও মুখ পুড়ল বঙ্গ বিজেপির। খাতায়-কলমে বিজেপির (BJP) যে ৭৭ জন বিধায়ক থাকার কথা এদিনের বৈঠকে তাঁদের মধ্যে মাত্র ৬৫ জন যোগ দিলেন। বাংলা থেকে বিজেপির একাধিক সাংসদও এদিনের বৈঠকে অনুপস্থিত ছিলেন। স্বাভাবিকভাবেই বৈঠকে তাল কাটল।

Advertisement

মঙ্গলবার সকালে শিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দের (Swami Vivekananda) বাসভবনে গিয়ে তাঁকে শ্রদ্ধা জানিয়ে প্রচার শুরু করেন দ্রৌপদী মুর্মু। তারপরই বিজেপির সব বিধায়ক এবং সাংসদের সঙ্গে দেখা করার কথা ছিল তাঁর। শহরের এক অভিজাত হোটেলে সেই বৈঠক হয়। ২০২১ বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে মোট ৭৭ জন বিধায়ক জিতে এলেও, সাতজন ইতিমধ্যেই দল বদলে তৃণমূলে (TMC) গিয়েছেন। বাকি যে ৭০ জন বিধায়ক এখনও বিজেপির হাতে থাকার কথা, তাঁদের মধ্যে ৬৮ জনকে এদিনের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল। বালুরঘাটের বিধায়ক অশোক লাহিড়ীকে অসুস্থতার জন্য এই বৈঠকে ডাকা হয়নি। সদ্য দলবদল করা বারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের (Arjun Singh) ছেলেকেও বৈঠকে ডাকা হয়নি।

[আরও পড়ুন: ‘আমি আপনাদের দখল নিতে আসব না, ভালবাসতে আসব’, GTA’র শপথ অনুষ্ঠানে শান্তির বার্তা মুখ্যমন্ত্রীর]

কিন্তু শেষ পর্যন্ত দেখা গেল এই ৬৮ জন বিধায়ককেও একজোট করতে পারলেন না শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদাররা। ৬৮ জনের মধ্যে ৬৫ জন এদিনের বৈঠকে ছিলেন। অনুপস্থিত ছিলেন পাহাড়ের দুই বিধায়ক নীরজ জিম্মা এবং বিষ্ণুপ্রসাদ শর্মা। অনুপস্থিত ছিলেন মতুয়া বিধায়ক মুকুটমণি অধিকারীও। জিটিএ (GTA) নির্বাচনের পর পাহাড়ে যেভাবে তৃণমূল তথা অনীত থাপার দলের জনপ্রিয়তা বেড়েছে, তাতে এদিনের বৈঠকে পাহাড়ের দুই বিধায়কের অনুপস্থিত থাকাটা বেশ তাৎপর্যপূর্ণ। মুকুটমণি অধিকারীও বিজেপির রাজ্য নেতৃত্বের প্রতি একাধিকবার প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছেন। সংশোধিত নাগরিকত্ব আইন কার্যকর না হওয়ায় দলের প্রতিই ক্ষুব্ধ তিনি। এই দুই সাংসদের পাশাপাশি বিজেপির যে ১৬ জন সাংসদ রাজ্যে অনুপস্থিত আছেন তাঁদের মধ্যেও দু’জন এদিনের বৈঠকে ছিলেন না বলেই জানা গিয়েছে। যদিও বিজেপি সূত্রের খবর, দার্জিলিংয়ের সাংসদ রাজু সিং বিস্তা সোমবারই দ্রৌপদী মুর্মুর (Draupadi Murmu) সঙ্গে দেখা করেছিলেন। আর কেন্দ্রীয় মন্ত্রী ডাঃ সুভাষ ব্যস্ত। তাই এই বৈঠকে অনুপস্থিত ছিলেন।

[আরও পড়ুন: দার্জিলিংয়ে নতুন শিল্প নগরী, IT হাব, পাহাড়ের উন্নয়নের রূপরেখা দিলেন মুখ্যমন্ত্রী]

তবে সব অস্বস্তি উড়িয়ে দিয়ে দ্রৌপদী মুর্মু বৈঠকে উপস্থিত বিধায়কদের ধন্যবাদ জানিয়েছেন। তাঁর আশা শুধু বিজেপির বিধায়করা নন, রাজ্য বিধানসভার ২৯৪ জন বিধায়কই তাঁকে সমর্থন করবেন। এমনটাই ওই বৈঠকে জানিয়েছেন এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী। এদিন দ্রৌপদী মুর্মুকে পুরুলিয়ার মা দূর্গার ছৌ মুকুট উপহার তুলে দেন বিরোধী দল নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement