shono
Advertisement
Minakshi Mukherjee

আর জি কর কাণ্ডে এবার মীনাক্ষীকে CBI তলব, সিজিও কমপ্লেক্সে হাজির ডিওয়াইএফআই নেত্রী

১৪ আগস্ট রাতে মেডিক্যাল কলেজে ভাঙচুর হয়। সেই সূত্রেই তলব।
Published By: Paramita PaulPosted: 09:10 AM Sep 19, 2024Updated: 04:22 PM Sep 19, 2024

অর্ণব আইচ: এবার আর জি কর কাণ্ডে মীনাক্ষী মুখোপাধ্যায়কে(Minakshi Mukherjee) সিবিআই তলব। বৃহস্পতিবার সকাল ১১টায় তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছিল। কাঁটায় কাঁটায় সকাল ১১টায় পৌঁছে যান তিনি। সঙ্গে ছিলেন আইনজীবী। ৯ আগস্ট রাতে 'অভয়া'র দেহ নিয়ে বের হওয়ার সময় গাড়ি আটকে ছিলেন মীনাক্ষীরা। সূত্রের খবর, সেই ঘটনায় এদিন ডিওয়াইএফআই নেত্রীকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

৯ আগস্ট আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনা ঘটে। অভিযোগ, সেই দেহ নিয়ে 'চুপিসারে' বেরিয়ে যাওয়ার চেষ্টা করা হয়েছিল। সেই সময় ডিওয়াইএফআই নেত্রী-সহ সদস্যরা গাড়ি আটকান। তার পরই বিষয়টি নিয়ে হইচই শুরু হয়।

প্রতিবাদে ১৪ আগস্ট রাত দখল কর্মসূচি ছিল আমজনতার। সেই রাতে হাসপাতালের সামনে প্রচুর মানুষ জড়ো হয়েছিলেন। এর মধ্যে একদল দুষ্কৃতী ঢুকে হাসপাতালে ব্যাপক ভাঙচুর চালায়। জরুরি বিভাগ কার্যত তছনছ করে দেয়। সেই দুষ্কৃতীদের কারও কারও হাতে ডিওয়াইএফআইয়ের পতাকা দেখা গিয়েছিল। বলে রাখা দরকার, সেদিন হাসপাতালের সামনে বামেদের যুব সংগঠনের কর্মসূচিও ছিল। তবে কি হামলার নেপথ্য ছিল ডিওয়াইএফআই? প্রশ্ন তুলেছিল রাজ্যের শাসকদল তৃণমূল। প্রশ্ন ওঠে, তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার প্রমাণ লোপাট করতেই কি হামলা চালানো হয়? বিষয়টি সিবিআইয়ের তদন্তকারীদেরও ভাবিয়েছে।  এ বিষয়ে জানতেই মীনাক্ষী মুখোপাধ্যায়কে তলব করল তারা।

উল্লেখ্য, ইতিপূর্বে আরও একবার মীনাক্ষীকে তলব করা হয়েছিল। সেই সময় দলীয় কর্মসূচি রয়েছে বলে হাজিরা এড়িয়েছিলেন। বৃহস্পতিবার ফের হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। সূত্রের দাবি, এদিন বেলা ১১টা নাগাদ সিজিও কমপ্লেক্সে সিবিআই দপ্তরে হাজিরা দেন ডিওয়াইএফআই নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • এবার আর জি কর কাণ্ডে মীনাক্ষী মুখোপাধ্যায়কে সিবিআই তলব।
  • বৃহস্পতিবার সকাল ১১টায় তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে।
  • ১৪ আগস্ট রাতে মেডিক্যাল কলেজে ভাঙচুর হয়।
Advertisement