shono
Advertisement

Prophet Remark Row: কড়া হাতে অশান্তি দমন রাজ্যের, গ্রেপ্তার দু’শোর বেশি

'কাউকে রেয়াত কড়া হবে না', কড়া বার্তা এডিজি (আইনশৃঙ্খলা) এবং রাজ্য পুলিশের ডিজির।
Posted: 03:36 PM Jun 13, 2022Updated: 05:31 PM Jun 13, 2022

অর্ণব আইচ: হজরত মহম্মদ (Hazrat Muhammad) বিতর্কের আঁচ পড়েছে রাজ্যেও। অশান্তি হয়েছে হাওড়া, মুর্শিদাবাদ, নদিয়ার কিছু এলাকায়। তবে পরিস্থিতি কড়া হাতে নিয়ন্ত্রণ করছে রাজ্য প্রশাসন। সোমবার দুপুরে সাংবাদিক সম্মেলন করে এমনই বার্তা দিলেন রাজ্যের এডিজি (আইনশৃঙ্খলা) জাভেদ শামিম। ইতিমধ্যে অশান্তির ঘটনায় রাজ্যজুড়ে গ্রেপ্তার দু’শোর বেশি। যারা এই অশান্তির সঙ্গে জড়িত,তাদের কঠোর শাস্তি হবে বলে আশ্বাস দিয়েছেন জাভেদ শামিম।

Advertisement

এদিন নবান্নে সাংবাদিক সম্মেলন করে রাজ্যের এডিজি (আইনশৃঙ্খলা) জানান, “কাউকে রেয়াত করা হবে না। অশান্তির সঙ্গে যুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক কঠোর ধারায় অভিযোগ দায়ের হবে। তারা যাতে সর্বোচ্চ সাজা পায়, তাও নিশ্চিত করা হবে।” কড়া বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রীও। সাফ জানিয়ে দিয়েছিলেন, কোনও অন্যায় বরদাস্ত করা হবে না। কড়া হাতে অশান্তি দমন করছে রাজ্য পুলিশ-প্রশাসন। চলছে ধরপাকড়।

এদিন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য জানান, অশান্তির ঘটনায় সোমবার দুপুর পর্যন্ত দু’শোর বেশি অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। দায়ের হয়েছে ৪২টি মামলা। ১৪৪ ধারা জারি করা হয়েছে বিভিন্ন এলাকায়। অশান্তির আঁচ ছড়িয়ে পড়া রুখতে হাওড়া-মুর্শিদাবাদের বিভিন্ন এলাকায় বন্ধ করা হয়েছে ইন্টারনেট পরিষেবাও। নদিয়ার (Nadia) বেথুয়াডহরি স্টেশনে অবরোধ, ট্রেনে ভাঙচুরের মতো ঘটনায় কড়া পদক্ষেপ নিয়েছে জেলার পুলিশ প্রশাসন। রবিবার গভীর রাত পর্যন্ত তল্লাশি চালিয়ে মোট ২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। জেলার পরিস্থিতি নিয়ে আজ বিকেলে জেলাশাসকদের সঙ্গে ভারচুয়াল বৈঠক সারবেন রাজ্যের মুখ্যসচিব।

হজরত মহম্মদকে নিয়ে দিল্লির বিজেপি নেতানেত্রীদের বিতর্কিত মন্তব্য (Prophet Remark Row) নিয়ে প্রতিবাদের আঁচ ছড়িয়ে পড়েছে সর্বত্র। হাওড়ার বিভিন্ন অংশে রেল, রাস্তা অবরোধের পর রবিবার  অশান্তি ছড়িয়েছিল নদিয়ায় (Nadia)। বেথুয়াডহরি থানার কাছে বিক্ষোভ মিছিলে কয়েকহাজার মানুষ শামিল হন। বিক্ষোভে অবরুদ্ধ হয়ে যায় রাস্তা। সেখান থেকেই ইট-পাটকেল ছোঁড়া হয় বলে অভিযোগ। এরপর বিক্ষুব্ধরা বেথুয়াডহরি স্টেশনে পৌঁছে রানাঘাট-লালগোলা মেমু ট্রেনে চড়াও হয়ে ভাঙচুর চালায় বলে অভিযোগ। বিভিন্ন স্টেশনে অশান্তির জেরে আটকে পড়ে দূরপাল্লার ট্রেন। পরে রেল পুলিশের সাহায্যে অবরোধ ওঠে। তবে সোমবার সকালেও নদিয়ার বিভিন্ন জায়গায় অশান্তির আঁচ পড়েছে বলে খবর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement