shono
Advertisement

নন্দিনীর পর কে হবেন রাজ্যপালের প্রধান সচিব? রাজভবনে তিনটি নাম পাঠাল নবান্ন

দীর্ঘ টানাপোড়েন শেষে রাজ্যপালের প্রধান সচিবের পদ থেকে অব্যাহতি দেওয়া হয় নন্দিনী চক্রবর্তীকে।
Posted: 07:01 PM Feb 27, 2023Updated: 07:01 PM Feb 27, 2023

গৌতম ব্রহ্ম: দীর্ঘ টানাপোড়েন শেষে রাজ্যপাল সিভি আনন্দ বোসের প্রধান সচিবের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল নন্দিনী চক্রবর্তীকে। এবার রাজ্য সরকারের তরফে রাজ্যপালের প্রধান সচিব পদের জন্য তিনজন আধিকারিকের নামের তালিকা রাজভবনে পাঠানো হল।

Advertisement

প্রথা অনুযায়ী, এই তিনজনের মধ্যে একজনকে নিজের সচিব হিসাবে বেছে নেওয়ার কথা রাজ্যপালের (CV Ananda Bose)। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, সুন্দরবন উন্নয়ন দপ্তরের অতিরিক্ত মুখ্যসচিব অত্রি ভট্টাচার্য, শ্রমদপ্তরের সচিব বরুণকুমার রায় এবং উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের সচিব অজিতরঞ্জন বর্ধনের নাম রাজ্যপালের সচিব হিসেবে প্রস্তাব দেওয়া হয়েছে। সম্প্রতি নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলার ঘটনাকে কেন্দ্র করে দূরত্ব বাড়তে শুরু করেছে রাজ্য ও রাজ্যপালের মধ্যে। এই আবহে রাজ্যপাল এই তিনটি নামের মধ্যে থেকে কাকে বেছে নেন কিংবা আদৌ বেছে নেন কি না, সেটাই এখন বড় প্রশ্ন।

[আরও পড়ুন: হাওয়াই চটি পরা লোকেরাও আকাশপথে যাতায়াত করবে, দেশের বিমান পরিষেবার প্রশংসা মোদির]

রাজ্যপাল সিভি আনন্দের প্রধান সচিবের পদ থেকে নন্দিনী চক্রবর্তীকে সরানো নিয়ে বেশ কয়েকদিন ধরে চাপানউতোর পরিস্থিতি তৈরি হয়েছিল রাজভবন ও নবান্নের মধ্যে। রাজভবন তাঁকে রিলিজ করার কথা নবান্নকে জানালেও নবান্নের নির্দেশ ছিল, রাজভবনেই কাজ করুন নন্দিনী। আসলে রাজ্যপালের প্রধান সচিবের নিয়োগকর্তা মুখ‌্যসচিব। যতক্ষণ না মুখ্যসচিব তাঁকে ‘রিলিজ’ করছেন, ততক্ষণ নন্দিনী চক্রবর্তীর রাজ‌্যপালের প্রধান সচিব হিসেবেই কাজ করার কথা ছিল।

দীর্ঘ টানাপোড়েনের পর রাজ্যপালের সঙ্গে আলোচনা সাপেক্ষে নন্দিনীকে সরানোর সিদ্ধান্ত নেয় নবান্ন। সঙ্গে সঙ্গে অবশ্য তাঁকে নতুন দায়িত্বও দেওয়া হয়। পর্যটন দপ্তরের (Tourism Department) প্রধান সচিব পদে বসেন নন্দিনী চক্রবর্তী। এবার দেখার রাজ্যপালের প্রধান সচিবের পদে কে আসেন।

[আরও পড়ুন: অব্যাহত রক্তক্ষরণ! ধার মেটাতে অস্ট্রেলিয়ার কয়লাখনি বন্ধক রাখছে আদানি গোষ্ঠী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement