shono
Advertisement

টানাপোড়েন শেষ, রাজ্যপালের সচিব পদ থেকে নন্দিনী চক্রবর্তীকে অব্যাহতি দিল নবান্ন

পর্যটন সচিবের পদে এলেন নন্দিনী চক্রবর্তী।
Posted: 05:16 PM Feb 15, 2023Updated: 05:51 PM Feb 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানাপোড়েন শেষ। অবশেষে রাজ্যপাল সি ভি আনন্দ বোসের (C V Ananda Bose) প্রধান সচিবের পদ থেকে অব্যাহতি দেওয়া হল নন্দিনী চক্রবর্তীকে। তাঁকে বুধবার নবান্ন (Nabanna) ‘রিলিজ’ করেছে বলে সূত্রের খবর। আরও খবর, নন্দিনী চক্রবর্তীকে পর্যটন দপ্তরের সচিব পদে আনা হয়েছে। আগেই তাঁকে ছাড়তে চেয়ে রাজভবনের তরফে নবান্নকে জানানো হয়েছিল। কিন্তু নবান্ন এই অফিসারকে সরাতে চায়নি। পরে অবশ্য রাজ্যপালের (Governor)সঙ্গে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত বদল করা হয় বলে সূত্রের খবর। তবে রাজ্যপালের প্রধান সচিব কে হবেন, তা এখনও অজানা। একাধিক নাম নিয়ে চর্চা চলছে। 

Advertisement

আসলে রাজ্যপালের প্রধান সচিবের পদ থেকে নন্দিনী চক্রবর্তীকে সরানো নিয়ে ইতিমধ্যে বেশ চাপানউতোর পরিস্থিতি তৈরি হয়েছিল রাজভবন ও নবান্নের মধ্যে। রাজভবন তাঁকে রিলিজ করার কথা নবান্নকে জানালেও নবান্নের নির্দেশ ছিল, রাজভবনে কাজ করুন নন্দিনী। মঙ্গলবারও নন্দিনী চক্রবর্তী অফিসের কাজ করেছেন। আর তা নিয়ে রাজ্য ও রাজ্যপালের মধ্যে ফের সংঘাতের পরিস্থিতি তৈরি হচ্ছে  কি না, তা নিয়েও গুঞ্জন তৈরি হয় ওয়াকিবহাল মহলে।

[আরও পডুন: বাজেট পেশের দিন বিধানসভায় ভুয়ো বিধায়ক! গ্রেপ্তার করল হেয়ার স্ট্রিট থানার পুলিশ]

আসলে রাজ্যপালের প্রধান সচিবের নিয়োগকর্তা মুখ‌্যসচিব। যতক্ষণ না মুখ্যসচিব তাঁকে ‘রিলিজ’  করছেন, ততক্ষণ নন্দিনী চক্রবর্তী রাজ‌্যপালের প্রধান সচিব হিসেবেই কাজ করার কথা। ‘সংবাদ প্রতিদিন’-এর প্রতিবেদনেই প্রকাশিত হয়েছে কীভাবে রাজ‌্য সরকারকে সম্পূর্ণ অন্ধকারে রেখে সি ভি আনন্দ বোস নীরবে নিজের মতো গোপনে পরামর্শদাতা নিয়োগ করছেন।

[আরও পডুন: মহিলাদের আইপিএলে চমক আরসিবির, স্মৃতিদের মেন্টর হচ্ছেন সানিয়া মির্জা]

সূত্রের খবর, মঙ্গলবার রাজ্যপালের সঙ্গে আলাদা করে এ বিষয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী। আর বুধবার নন্দিনী চক্রবর্তীকে সরানোর সিদ্ধান্ত নিল নবান্ন। সঙ্গে সঙ্গে অবশ্য তাঁকে নতুন দায়িত্বও দেওয়া হয়েছে। পর্যটন দপ্তরের (Tourism Department) প্রধান সচিব পদে বসানো হল নন্দিনী চক্রবর্তীকে। বিষয়টি নিয়ে তৃণমূলের (TMC) মুখপাত্র কুণাল ঘোষের প্রতিক্রিয়া, ”রাজভবনের প্রতি সৌজন্য দেখানো হল। রাজ্যপাল নিজে অত্যন্ত গোপনে নিজের পরামর্শদাতাদের নিয়োগ করতে চান।  তাতে বোধহয় নন্দিনী চক্রবর্তী আপত্তি করেছিলেন। তাই তাঁকে সরানোর এত তোড়জোড়।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement