shono
Advertisement

বাম পরিবারের ছেলে প্রভাবশালী TMC নেতা, ‘পরোপকারী’কুন্তলের গ্রেপ্তারি মানতে নারাজ প্রতিবেশীরা

বর্তমানে তিন-তিনটে বিএড কলেজের মালিক কুন্তল।
Posted: 04:07 PM Jan 22, 2023Updated: 05:43 PM Jan 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষের পরিবারের বাম যোগ। ধৃতের বাবা স্বপন ঘোষ ছিলেন পঞ্চায়েত প্রধান। সিপিএমের (CPM) নির্বাচিত জনপ্রতিনিধি। এলাকায় দানধ্যানের জন্য জনপ্রিয় ছিলেন তিনি। বাবার ধাতই পেয়েছিলেন কুন্তল। একডাকে এলাকার মানুষের পাশে দাঁড়াতেন তিনি। সেই কুন্তল ঘোষ নিয়োগ দুর্নীতির সঙ্গে যুক্ত ভাবতেই পারছে না এলাকার মানুষ।

Advertisement

কুন্তল ঘোষরা ছিলেন হুগলির (Hooghly)শ্রীপুর-বলাগড় গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা। ১৯৯৮-২০০৩ সাল পর্যন্ত বাবা স্বপন ঘোষ ছিলেন সিপিএমের পঞ্চায়েত প্রধান। ২০১১ সালে বামেদের বিদায়ের পর বিএড কলেজের মালিক হন তিনি। তখনও রাজনীতির সঙ্গে যোগ ছিল না কুন্তলের। স্থানীয় সূত্রে খবর, ২০১৪ সালে টেট পরীক্ষা দিয়েছিলেন কুন্তল। ২০১৬ সালে তৃণমূলে (TMC) যোগ দেন। তারপর থেকেই নাকি রমরমা তাঁর। সূত্রের খবর, একাধিক নেতার নেকনজরে পড়ে দ্রুত পদোন্নতি হয়েছিল তাঁর। বর্তমানে তিন-তিনটে বিএড কলেজের মালিক কুন্তল।

[আরও পড়ুন: ‘সংবিধানের মূল কাঠামো আমাদের কাছে ধ্রুবতারার মতো’, ধনকড়কে নিঃশব্দ বার্তা প্রধান বিচারপতির]

বছর তিন-চারেক আগে হুগলি ছেড়ে কলকাতায় (Kolkata) চিনার পার্কে চলে এসেছিলেন কুন্তল। তবে মাঝেমধ্যে পরিবার নিয়ে বড়েতে যেতেন হুগলিতে। এলাকাবাসী বলছেন, গত পৌষমাসে পরিবার নিয়ে সেখানে পিকনিক সেরে এসেছিলেন কুন্তল। এলাকাবাসীর আপদে-বিপদে ঝাঁপিয়ে পড়াই ছিল তাঁর স্বভাব। কারওর মেয়ের বিয়ে হচ্ছে না, কারওর পরিবারের পারলৌকিক ক্রিয়া আটকে গিয়েছে, খবর পাওয়া মাত্র ঝাঁপিয়ে পড়তেন কুন্তল। সেই তৃণমূল নেতার নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তারি মানতেই পারছে না প্রতিবেশীরা।

প্রসঙ্গত, উল্লেখ্য, কয়েকদিন আগেই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ তাপস মণ্ডল এসএসসি (SSC) ও টেট দুর্নীতিতে কুন্তলের বিরুদ্ধে বিভিন্ন চাকরিপ্রার্থীর কাছ থেকে ১৯ কোটি টাকা নেওয়ার অভিযোগ তোলেন। এই ব‌্যাপারে কিছু নথি তাপস মণ্ডলের মাধ‌্যমে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে এসেছে। সেই নথি যাচাই করতেই বুধবার কুন্তলকে সিবিআই নিজাম প‌্যালেসে নিজেদের দপ্তরে ডেকে জেরা করে। তারপর তার চিনার পার্কের জোড়া ফ্ল্যাটে তল্লাশি চালায় ইডি। রাতভর চিনার পার্কের ফ্ল্যাটে জেরার পর শনিবার গ্রেপ্তার করা হয় কুন্তলকে। 

[আরও পড়ুন: কেষ্টকে ছেঁটে ফেলছে তৃণমূল! মুখ্যমন্ত্রীর বীরভূম সফরে ছবিও থাকবে না অনুব্রতর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement