shono
Advertisement

পুরদুর্নীতি মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ নয়, জানালেন হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহা

আগামী ১২ মে অর্থাৎ শুক্রবার এই মামলার রায় ঘোষণা।
Posted: 03:18 PM May 08, 2023Updated: 03:24 PM May 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুরদুর্নীতি মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ নয়। সোমবার শুনানি শেষে জানিয়ে দিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহা। আগামী ১২ মে অর্থাৎ শুক্রবার এই মামলার রায় ঘোষণা।

Advertisement

গরু, কয়লা, শিক্ষা দুর্নীতির পর গত ২১ এপ্রিল পুরসভায় দুর্নীতির তদন্তভার সিবিআইকে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের (Calcutta HC) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এমনকী প্রয়োজনে নতুন এফআইআর দায়ের করে তদন্ত করতে পারবে সিবিআই, একথাও জানান তিনি। শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেপ্তার হওয়া অয়ন শীলের থেকে পাওয়া তথ্য অনুযায়ী, পুরসভাগুলিতেও নিয়োগে বিস্তর দুর্নীতির অভিযোগ তোলে ইডি, সিবিআই। তার ভিত্তিতেই বিচারপতির পর্যবেক্ষণ ছিল, পুর-দুর্নীতিরও তদন্ত হওয়া উচিত এবং তা করুক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য। রাজ্য সরকারের সেই মামলায় স্থগিতাদেশ জারি করে শীর্ষ আদালত।

[আরও পড়ুন: কুন্তলের চিঠিতে অভিষেকের নাম, তদন্তে TMC সাংসদকে সহযোগিতার পরামর্শ হাই কোর্টের]

তবে পরবর্তীতে টিভিতে সাক্ষাৎকার দেওয়া নিয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা হয় সুপ্রিম কোর্টে। সেই প্রেক্ষিতেই এই মামলাটি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের হাত থেকে সরে চলে যায় কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে। আর সেখানেই এদিন তিনি জানান, পুরদুর্নীতি মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ নয়। অর্থাৎ এই মামলায় তদন্তের উপর কোনও বাধানিষেধ থাকছে না। তবে মামলাটির দায়িত্বে সিবিআই থাকবে নাকি রাজ্যের তদন্তকারী দল, তা এদিন স্পষ্ট করা হয়নি। শুনানি শেষ হয়েছে। মামলার রায় ১২ মে।

[আরও পড়ুন: ফের নিয়োগের দাবিতে SSC ভবন অভিযান, পুলিশ-চাকরিপ্রার্থী ধস্তাধস্তি, আহত বহু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement