shono
Advertisement

ভাড়া না বাড়লে সোমবার থেকে রাস্তায় নামবে না বাস, হুঁশিয়ারি মালিক সংগঠনের

আগামিকাল বাস মালিকদের সঙ্গে বৈঠকে বসবেন পরিবহণমন্ত্রী। The post ভাড়া না বাড়লে সোমবার থেকে রাস্তায় নামবে না বাস, হুঁশিয়ারি মালিক সংগঠনের appeared first on Sangbad Pratidin.
Posted: 05:14 PM Jun 28, 2020Updated: 05:30 PM Jun 28, 2020

নব্যেন্দু হাজরা: ভাড়া না বাড়লে সোমবার থেকে রাস্তায় নামবে না বাস, জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের (Joint Council Of Bus Syndicates) বৈঠকে গৃহীত হল এমনই সিদ্ধান্ত। এতেই আতান্তরে নিত্যযাত্রীরা। তবে কি সোমবার সকালে গন্তব্যে পৌঁছতে নাজেহাল হতে হবে? এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে তাঁদের মনে। তবে পরিস্থিতি মোকাবিলায় মরিয়া রাজ্য।

Advertisement

আনলক ওয়ানে রাস্তায় বাস নামলেও ভাড়া নিয়ে সমস্যা লেগেই রয়েছে। কারণ, একে উর্ধ্বমুখী জ্বালানির দাম, তার উপর সামাজিক দূরত্ব মেনে অল্প সংখ্যক যাত্রী তোলায় বাস মালিকদের লাভ হচ্ছে না কিছুই। তাই বারবারই ভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছেন বাস মালিক সংগঠনের একাংশ। পরিস্থিতি মোকাবিলায় আগামী ৩ মাস বেসরকারি বাস পিছু ১৫ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু তাতেও চিঁড়ে ভিজল না। রবিবার জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের (Joint Council Of Bus Syndicates) বৈঠকে সিদ্ধান্ত হল যে, ভাড়া বৃদ্ধি না হলে সোমবার থেকে রাস্তায় নামবে না বাস। তাঁদের যুক্তি, বর্তমানে সমস্ত নিয়ম মেনে বাস চালানোয় প্রতিদিন আড়াই থেকে তিন হাজার টাকা লোকসান হচ্ছে। রাজ্যের তরফে ১৫ হাজার টাকা ভর্তুকি পেলে সেই লোকসানের পঞ্চাশ শতাংশও পূরণ হবে না। তাই এভাবে বাস নামানো সম্ভব নয়। যদিও বাস মিনিবাস সমন্বয় সমিতির সাধারণ সম্পাদক রাহুল চ্যাটার্জী জানিয়েছেন, কোনও মালিক চাইলে বাস নামানো হবে। জানা গিয়েছে, এই বিষয় নিয়ে আগামিকাল পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকে বসবে বেশ কয়েকটি বাস মালিক সংগঠন।

[আরও পড়ুন: আক্রান্ত ও মৃত্যুর নিরিখে এগিয়ে কলকাতা, সেরো সার্ভের রিপোর্টে ঘুম উড়েছে স্বাস্থ্যদপ্তরের]

বন্ধ ট্রেন। তাই আনলক ওয়ানে বহু মানুষের গন্তব্যে পৌঁছনোর একমাত্র উপায় বাস। এই পরিস্থিতিতে সপ্তাহের শুরুতে বাস তুলে নেওয়া হলে পথে বেরিয়ে ভোগান্তির শিকার হতে হবে নিত্যযাত্রীদের, এমনটাই মনে করা হচ্ছে। তবে সাধারণ মানুষের স্বার্থে আগামিকাল থেকে ১১ টি নতুন রুটে শুরু হচ্ছে ভেসেল সার্ভিস, রয়েছে ট্যাক্সি, অ্যাপ ক্যাবও-এসব কি পারবে যাত্রী ভোগান্তি কমাতে? সেই দিকেই তাকিয়ে প্রত্যেকে।

[আরও পড়ুন: লকডাউনে কাজ হারানোয় বাড়ছিল দাম্পত্য কলহ, অবসাদে আত্মঘাতী হরিদেবপুরের বাসিন্দা]

The post ভাড়া না বাড়লে সোমবার থেকে রাস্তায় নামবে না বাস, হুঁশিয়ারি মালিক সংগঠনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement