shono
Advertisement

এগরা বিস্ফোরণ কাণ্ডে এখনই NIA তদন্ত নয়, হাই কোর্টে খারিজ শুভেন্দুর আরজি

বিস্ফোরণের ধারা কার্যকর হবে কি না তা আপাতত সিদ্ধান্ত নেবে সিআইডি-ই।
Posted: 01:31 PM May 18, 2023Updated: 01:57 PM May 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগরা বিস্ফোরণ কাণ্ডে এখনই NIA তদন্ত নয়। শুভেন্দু অধিকারীর আরজি খারিজ করে জানিয়ে দিল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। আপাতত তদন্ত করবে সিআইডি (CID)। ১২ জুন সিআইডি রিপোর্ট তলব করেছে আদালত। এগরার ঘটনায় বিস্ফোরণের ধারা কার্যকর হবে কি না তা আপাতত সিদ্ধান্ত নেবে সিআইডি-ই। জানিয়ে দিল কলকাতা হাই কোর্ট।

Advertisement

খাদিকুল গ্রামে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের আরজি জানিয়েছিলেন বিরোধী দলনেতা। কিন্তু সেই আরজিও আদালতে ধোপে টেকেনি। পূর্ব মেদিনীপুরে এগরার খাদিকুল গ্রামের আইনশৃঙ্খলা বজায় রাখতে অতিরিক্ত পুলিশ বাহিনী মোতায়েনের নির্দেশ দিয়েছে আদালত। সবমিলিয়ে এগরা কাণ্ডকে হাতিয়ার করে রাজ্যে এনআইএ-কে ডেকে আনার শুভেন্দু অধিকারীর ছক আপাতত ভেস্তে গেল হাই কোর্টের নির্দেশে।

[আরও পড়ুন: বীরভূমে ঝড়ের দাপট, মাটির দেওয়াল ভেঙে মৃত আড়াই বছরের শিশু, বজ্রপাতেও প্রাণহানি]

এদিনের সওয়াল জবাব চলাকালীন এগরার বিস্ফোরণের ছবি দেখে উদ্বেগ প্রকাশ করেন বিচারপতি। বলেন, “এত ছিন্নভিন্ন দেহ।” যদিও তিনি সিআইডি তদন্তের উপরই আস্থা রেখেছেন। রাজ্য যে এফআইআর দায়ের করেছে তাতে বিস্ফোরণের ধারা নেই। যা নিয়ে প্রশ্ন উঠছে। এদিন আদালত জানিয়েছে, সিআইডি তদন্ত করে দেখবে এই ঘটনায় বিস্ফোরণের ধারা কার্যকর হবে কি না। বিস্ফোরক আইনে মামলা হলে নিয়ম মোতাবেক সিদ্ধান্ত গ্রহণের অধিকার NIA -র হাতে থাকবে।

প্রসঙ্গত, মঙ্গলবার এগরার খাদিকুল গ্রামের বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণে ৯ জনের মৃত্য়ু হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন আরও ৪। খাদিকুল জুড়ে একদিকে স্বজনহারাদের হাহাকার। সেই সঙ্গে প্রবল রাগ-ক্ষোভ। ইতিমধ্যে মূল অভিযুক্তকে পাকড়াও করেছে পুলিশ। 

[আরও পড়ুন: বীরভূমে ঝড়ের দাপট, মাটির দেওয়াল ভেঙে মৃত আড়াই বছরের শিশু, বজ্রপাতেও প্রাণহানি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement